X
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

পারলো না মুম্বাই, সাকিবের কলকাতা প্লে-অফে

আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ০০:১৭

কঠিন সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে কেবল জিতলেই হবে না, ১৭১ রানের ব্যবধানে জিততে হবে মুম্বাইকে। কিন্তু সেটি পারেনি মুম্বাই। ফলে হায়দরাবাদের বিপক্ষে ৪২ রানে জিতেও প্লে-অফ খেলার সুযোগ হচ্ছে না তাদের। আর মুম্বাইয়ের বিদায়ে রান রেটে এগিয়ে থাকা সাকিবের কলকাতার প্লে-অফ নিশ্চিত হয়ে গেলো।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কঠিন সমীকরণে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল মুম্বাই। এমন কঠিন চ্যালেঞ্জ সামনে রেখে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই তাণ্ডব শুরু করেন ওপেনার ইশান কিশান। ১৬ বলে হাফসেঞ্চুরি তুলে নেন এই তরুণ ওপেনার। উইকেটের একপাশে ইশান কিশান তাণ্ডব চালালেও অন্য প্রান্তে নিষ্প্রভ ছিলেন অধিনায়ক রোহিত শর্মা (১৮)।  দশম ওভারে ফিরে যান ইশান, আউট হওয়ার আগে খেলেন ৩২ বলে ১১ চার ও  ৪ ছক্কায় ৮৪ রানের ইনিংস।

তবে ইশান আউট হতেই সূর্যকুমার যাদব নতুন তাণ্ডব শুরু করেন। ইনিংস শেষ হওয়ার দুই বল আগে আউট হন যাদব। ৪০ বলে ১৩টি চার ও ৩ ছক্কায় ৮২ রান করেন তিনি। এই দুই ব্যাটসম্যানের বিস্ফোরক ইনিংসে মুম্বাই ৯ উইকেট হারিয়ে আইপিএলের রেকর্ড ২৩৫ রান করে।

২৩৬ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে হায়দরাবাদ ভালোই লড়াই করেছে। মণীশ পান্ডের ইনিংসের ওপর ভর করে হায়দরাবাদ ৮ উইকেট হারিয়ে ১৯৩ রানে গিয়ে থেমে যায়। মণীশ ৪১ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন। হায়দরাবাদের হয়ে তিনি একাই লড়াই করেছেন। এছাড়া জেসন রয় ৩৪ ও অভিষেক শর্মার ব্যাট থেকে আসে ৩৩ রান।

১৪ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে চলতি মৌসুমের আইপিএল মিশন শেষ হলো মুম্বাইয়ের। অন্যদিকে ১৪ ম্যাচে মাত্র তিন জয়ে সবার নিচে থেকেই আইপিএল শেষ করলো সানরাইজার্স হায়দরাবাদ।

 

/আরআই/আইএ/

সম্পর্কিত

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

৯১ রানে ৯ উইকেট শেষ শ্রীলঙ্কার, গল টেস্টে উইন্ডিজের দাপট

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

নতুনদের নিয়ে কাজ না হলে পুরনোদের আনতেই হবে: ‍মুমিনুল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune