X
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

শ্রীলঙ্কার রহস্যময় স্পিনার ‘খেলছেন না’ বাংলাদেশ ম্যাচে

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৭:৩২

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাজে সময় গেছে ‍শ্রীলঙ্কার। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোয়াইটওয়াশ হতে হয়েছিল। কিন্তু বিশ্বকাপে এসেই পাল্টে গেছে দ্বীপ দেশটির পারফরম্যান্স। প্রথম পর্বে টানা তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে জায়গা নিশ্চিত করেছে সুপার টুয়েলভে। তাদের এই সাফল্যে বোলিং বিভাগের অবদান সবচেয়ে বেশি। যেখানে অগ্রগামী রহস্যময় স্পিনার মাহিশ থিকশানা। কিন্তু বাংলাদেশের বিপক্ষে সুপার টুয়েলভ ম্যাচে খুব সম্ভবত এই অফ স্পিনারকে পাচ্ছে না শ্রীলঙ্কা।

প্রথম পর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে শেষ ম্যাচে সাইড স্ট্রেইনে চোট পেয়েছেন থিকশানা। শারজার ওই ম্যাচে মাত্র এক ওভার বল করে ৩ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। ওই ওভার করার পরই সাইড স্ট্রেইনের সমস্যায় মাঠ ছেড়ে যান, সেসময় ডাচদের স্কোর ছিল ৩ উইকেটে ২০ রান। থিকশানা মাঠ ছেড়ে যাওয়ার পর বাকি সময়টা বদলি ফিল্ডার হিসেবে মাঠে ছিলেন ধনাঞ্জয়া ডি সিলভা।

ড্রেসিং রুমে ফিরে গিয়েই চিকিৎসা নিয়েছেন থিকশানা। তবে বাংলাদেশের বিপক্ষে তার না খেলার সম্ভাবনাই বেশি। এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে শ্রীলঙ্কার মিডল অর্ডার ব্যাটার ভানুকা রাজাপাকসে জানিয়েছেন, থিকশানাকে নিয়ে কোনও ঝুঁকি নিবেন না তারা।

রাজাপাকসে বলেছেন, ‘ফিজিও বলেছেন, পরের ম্যাচে খেলার সিদ্ধান্তটা তাকেই (থিকশানা) নিতে হবে। আমরা ওকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। ব্যাপারটা যেন এমন না হয় যে, এক ম্যাচ খেলিয়ে তাকে আমরা পুরো টুর্নামেন্টে হারিয়ে ফেললাম। এই মুহূর্তে যা অবস্থা, আমি যতদূর জানি পরের ম্যাচে (বাংলাদেশের বিপক্ষে) সে খেলছে না।’

রাজাপাকসে সঙ্গে এটাও বলেছেন, ‘তার না খেলার বিষয়টি এখনও শতভাগ নিশ্চিত নয়। তবে এটা হওয়ার সম্ভাবনাই বেশি। সে (সুপার ‍টুয়েলভের) প্রথম ম্যাচ মিস করবে এবং পরের সব ম্যাচ খেলবে।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে রহস্যময় বোলিংয়ে প্রতিপক্ষের ব্যাটারদের কঠিন পরীক্ষায় ফেলছেন থিকশানা। প্রথম পর্বে খেলা তিন ম্যাচে তার বোলিংটা এমন- ৩/২৫, ৩/১৭, ২/৩। ফর্মে থাকা এই স্পিনারের না খেলাটা নিশ্চিতভাবেই স্বস্তিতে রাখবে বাংলাদেশকে!

/কেআর/

সম্পর্কিত

দুই পেনাল্টি মিস ও লাল কার্ডের ম্যাচে কেউ জেতেনি

দুই পেনাল্টি মিস ও লাল কার্ডের ম্যাচে কেউ জেতেনি

লঙ্কা প্রিমিয়ার লিগে আল আমিনের ২ উইকেট

লঙ্কা প্রিমিয়ার লিগে আল আমিনের ২ উইকেট

বিপিএলে দল পেতে ৮ ফ্র্যাঞ্চাইজির আগ্রহ

বিপিএলে দল পেতে ৮ ফ্র্যাঞ্চাইজির আগ্রহ

করোনায় আক্রান্ত নারী দলের দুই ক্রিকেটার

করোনায় আক্রান্ত নারী দলের দুই ক্রিকেটার

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune