X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

ভারত ম্যাচের দল জানালো পাকিস্তান, বাদ পড়লেন যারা

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৯:৩৪

উত্তেজনার ডালি সাজিয়ে হাজির হচ্ছে ভারত-পাকিস্তান লড়াই। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের বহুকাঙ্ক্ষিত সাক্ষাৎ হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে। দুই দলের উদ্বোধনই হচ্ছে একে অন্যের মুখোমুখিতে। আগামীকাল (রবিবার) বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাইয়ে মঞ্চায়িত হবে প্রতিবেশী দুই দেশের ক্রিকেট লড়াই। দুবাইয়ের এই মহারণের জন্য পাকিস্তান ১২ জনের দল ঘোষণা করেছে।

বিশ্বকাপের পাকিস্তানের মূল স্কোয়াডের সদস্য সংখ্যা ১৫। সেখান থেকে বাদ পড়েছেন তিনজন। ভারত ম্যাচে খেলা হচ্ছে না সরফরাজ আহমেদ, মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নওয়াজের। এর অর্থ হলো, ভারতের বিপক্ষে তিন পেসার- শাহীন আফ্রিদি, হারিস রউফ ও হাসান আলীকে সঙ্গে নিয়েছে পাকিস্তান। স্পিন বিভাগে আছেন ইমাদ ওয়াসিম ও শাদাব খান। অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। ব্যাটার বাবর আজম, ফখর জামান, হায়দার আলী ও আসিফ আলী। আর উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান।

বিশ্বকাপে আসার আগেই বাবর জানিয়েছিলেন, তার বিশ্বাস এবার তারা হারিয়ে দেবেন ভারতকে। ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের রেকর্ড ভালো না হওয়ার পরও আত্মবিশ্বাসী পাকিস্তান অধিনায়ক। বিশ্বকাপে কখনও ভারতকে হারাতে না পারলেও এবার ইতিহাস পাল্টাতে চায় পাকিস্তান। বাবর বলেছিলেন, ‘গত তিন-চার বছর আমরা সংযুক্ত আবর আমিরাতে খেলেছি, আর ভালো করেই জানি এখানকার কন্ডিশন সম্পর্কে। আমরা জানি উইকেটের আচরণ কেমন এবং কীভাবে ব্যাটারদের মানিয়ে নিতে হয়। ওইদিন যে ভালো ক্রিকেট খেলবে, তারাই জিতবে। আমাকে যদি জিজ্ঞেস করেন তো বলবো, আমরাই জিতবো।’

ওয়ার্ম-আপ ম্যাচে পাকিস্তান দুই ম্যাচের একটিতে হেরেছে। অন্যদিকে ফর্মের তুঙ্গে থাকা ভারত দুটো ম্যাচেই পেয়েছে বড় ব্যবধানের জয়। এখন মূল মঞ্চে কোন দলের পারফরম্যান্স কেমন হয়, সেটাই দেখার।

ভারত ম্যাচে পাকিস্তানের ১২: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফখর জামান, হায়দার আলী, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শোয়েব মালিক, হারিস রউফ, হাসান আলী, শাহীন আফ্রিদি।

/কেআর/

সম্পর্কিত

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

সাকিবের জায়গায় ফজলে রাব্বি

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

যে রেকর্ডে সোবার্স-বোথামদের চেয়েও দ্রুততম সাকিব

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

দ্বিতীয় টেস্টে ইনিংসে হারলো বাংলাদেশ

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

রাতে সাকিবকে ছাড়াই নিউজিল্যান্ড যাচ্ছেন মুমিনুলরা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune