X
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

বাটলার-ঝড় তুলতে দেননি নাসুম

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৮:৫৯

স্কোর বড় করতে পারেনি বাংলাদেশ। তাই বোলিংয়ে শুরুটা ভালো হওয়ার দরকার ছিল। কিন্তু ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জস বাটলার সুবিধাই করতে দিচ্ছিলেন না। অবশেষে স্বস্তি ফেরালেন নাসুম আহমেদ। বাটলার-ঝড় তুলতে দেননি বাঁহাতি স্পিনার।

আজ (বুধবার) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান করেছে বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড হারিয়েছে প্রথম উইকেট। স্কোর ৮ ওভারে ১ উইকেটে ৭৫ রান।

সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম সাফল্য পাননি। ইংল্যান্ডের উদ্বোধনী জুটি ভাঙতে পারছিলেন না তারা। এরপর বোলিংয়ে এলেন নাসুম। এসেই ফেরালেন বাটলারকে। এই ইংলিশ হার্ডহিটার ব্যাটারকে এক্সটা কাভারে নাঈম শেখের হাতে ক্যাচ বানান বাঁহাতি স্পিনার। ফেরার আগে ১৮ বলে ১ চার ও সমান ছক্কায় ১৮ রান করে যান বাটলার।

বাংলাদেশের ১২৪

টি-টোয়েন্টিতে আগে কখনোই ইংল্যান্ডের বিপক্ষে খেলেনি বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই প্রথমবার সাক্ষাৎ। আবুধাবির এই ম্যাচে ব্যাটারদের টানা ব্যর্থতায় চ্যালেঞ্জিং স্কোর পাওয়াই অনিশ্চিত হয়ে পড়েছিল। তবে নাসুম আহমেদের ছোট কিন্তু কার্যকর ইনিংসে চ্যালেঞ্জিং লক্ষ্য পেয়েছেন মাহমুদউল্লাহরা। ৯ উইকেট হারিয়ে করেছেন ১২৪ রান।   

অথচ টপের ব্যর্থতায় পরিস্থিতি এমন ছিল, ৯৮ রানেই পড়ে যায় ৭ উইকেট! সেখান থেকে স্কোরবোর্ড চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায় আদিল রশিদের ১৯তম ওভারে নাসুম আহমেদ ১৭ রান নিলে। তার মাঝে ছিল দুটি ছয় ও এক চার। আবুধাবিতে ব্যাটারদের ব্যর্থতার দিনে সর্বোচ্চ রান ছিল কেবল মুশফিকের। ৩০ বলে করেন ২৯ রান। মাহমুদউল্লাহ ২৪ বলে ১৯ রান করেছেন।

/কেআর/এমওএফ/

সম্পর্কিত

ভারত বসলো টেস্টের সিংহাসনে

ভারত বসলো টেস্টের সিংহাসনে

দুই পেনাল্টি মিস ও লাল কার্ডের ম্যাচে কেউ জেতেনি

দুই পেনাল্টি মিস ও লাল কার্ডের ম্যাচে কেউ জেতেনি

লঙ্কা প্রিমিয়ার লিগে আল আমিনের ২ উইকেট

লঙ্কা প্রিমিয়ার লিগে আল আমিনের ২ উইকেট

বিপিএলে দল পেতে ৮ ফ্র্যাঞ্চাইজির আগ্রহ

বিপিএলে দল পেতে ৮ ফ্র্যাঞ্চাইজির আগ্রহ

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune