যেভাবে গ্রেফতার হলেন তরুণীকে হেনস্তাকারী মার্জিয়া

নরসিংদী রেলওয়ে স্টেশনে তরুণীকে হেনস্তাকারী মার্জিয়া আক্তারকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। ঘটনার ১২ দিন পর রবিবার (২৯ মে) দিবাগত রাত ৩টায় শিবপুর উপজেলার এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মার্জিয়া আক্তার পেশায় একজন ঘটক। তিনি শহরের উপজেলা মোড়ের একটি বাড়ির ভাড়াটিয়া ফয়েজ আহমেদের স্ত্রী। 

র‍্যাব-১১ নরসিংদী ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘স্টেশনে হেনস্তার ঘটনার পর ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মার্জিয়াকে শনাক্ত করা হয়। চাঞ্চল্যকর এই ঘটনায় অভিযুক্ত যুবক ইসমাইল মিয়াকে আগেই গ্রেফতার করেছে পুলিশ। এরপর মার্জিয়াকে গ্রেফতারে মাঠে নামে র‍্যাব-১১। ঊর্ধ্বতন কর্মকতাদের নির্দেশনায় কয়েক দিন থেকে র‍্যাবের গোয়েন্দা দল তার গতিবিধি নজরে রাখে। ঘটনার পর থেকে বারবার অবস্থান পাল্টাতে থাকেন মার্জিয়া। একেক সময় একেক আত্মীয়ের বাড়িতে থাকতে শুরু করেন।’

আরও পড়ুন: রেলস্টেশনে তরুণীকে হেনস্তায় অভিযুক্ত নারী গ্রেফতার

তিনি আরও বলেন, ‘চরভুইয়া সিএনজি স্টেশনের পেছনে মার্জিয়ার এক খালার বাসা রয়েছে। রবিবার সেখানে গেলে খবর পেয়ে র‍্যাব অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। মার্জিয়াকে রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।’

সোমবার (৩০ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গত ১৮ মে ভোর ৫টায় নরসিংদী রেলওয়ে স্টেশনে এক তরুণী ও দুই তরুণ ঢাকাগামী ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় স্টেশনে উপস্থিত এক মধ্যবয়সী নারী ওই তরুণীর পোশাক সম্পর্কে বিরূপ মন্তব্য করেন। সেই সঙ্গে দুই তরুণের সম্পর্কেও বাজে মন্তব্য করেন। এ নিয়ে তাদের সঙ্গে ওই নারীর বাগবিতণ্ডা শুরু হয়। 

আরও পড়ুন: নরসিংদী রেল স্টেশনে সেদিন কি ঘটেছিল?

এ সময় অভিযুক্ত নারীর সঙ্গে আশপাশে উপস্থিত থাকা আরও কিছু যুবক ও দুই জন স্থানীয় নারী যোগ দেয়। এক নারী ওই তরুণীকে হেনস্তা করে। ঘটনাস্থলে পরে যোগ দেওয়া স্থানীয় যুবকরা তরুণীর সঙ্গে থাকা দুই তরুণকে মারধর করে। ভুক্তভোগী তরুণী নিজেকে বাঁচাতে স্টেশন মাস্টারের কক্ষে গিয়ে আশ্রয় নেন। স্থানীয় থানা পুলিশ এসে তরুণী ও তরুণদের ট্রেনে উঠিয়ে দেওয়ার ব্যবস্থা করে। 

এই ঘটনাকে কেন্দ্র করে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্য ও সমালোচনা সৃষ্টি হয়। পুলিশ বাদী হয়ে অভিযুক্ত নারী, তার সঙ্গে থাকা যুবক ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা করে। অভিযুক্ত এক যুবককে ঘটনার পরপরই গ্রেফতার করা হয়। এ ঘটনায় চাঞ্চল্য শুরু হলে অভিযুক্ত নারীকে গ্রেফতারে তৎপরতা শুরু করে র‍্যাব। পরে অবস্থান নিশ্চিত হয়ে মার্জিয়াকে গ্রেফতার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আরও পড়ুন—
জিন্স-টপস পরায় রেল স্টেশনে তরুণীকে মারধর

জিন্স-টপস পরায় তরুণীকে মারধর, কারাগারে যুবক

স্টেশনে তরুণীকে হেনস্তা, ২০ নারীর প্রতিবাদ