ওবামাকে দুবাইয়ে চাকরির প্রস্তাব!

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামাযুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার দায়িত্ব ছাড়তে এখনও ২৪৮দিন বাকি আছে। এর মধ্যেই তাকে সংযুক্ত আরব আমিরাতের এক আইনজীবী ওবামাকে তার আইনি প্রতিষ্ঠানে চাকরির প্রস্তাব দিয়েছেন। আইনজীবীর দাবি, ওবামা দুবাইভিত্তিক তার এ প্রতিষ্ঠানে চাকরি করলে ইসলামের সহিষ্ণুতা সম্পর্কে ভালোভাবে জানতে পারবেন।

সোমবার টুইটারে আমিরাতের আইনজীবী আইসা বিন হায়দার চাকরির এ প্রস্তাব দিয়েছেন। তিনি উল্লেখ করেন, ইসলামের সহিষ্ণুতার বিষয়ে জানতে ও বুঝতে ওবামাকে চাকরির এ প্রস্তাব দেওয়া হয়েছে। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব শেষে ওবামা চাকরিতে যোগ দিতে পারেন।

আরেকটি টুইটে ওবামাকে উদ্দেশ করে হায়দার বলেন, প্রেসিডেন্ট ওবামা আমি আপনাকে একটা চাকরির প্রস্তাব দিচ্ছি আমার অফিসে। এতে থাকবে বেতন, আবাসন, যুক্তরাষ্ট্র থেকে আরব দেশগুলো ভ্রমণের বিমান টিকিট।

একই বিষয়ে আরেকটি টুইটে হায়দায় লিখেছেন, আমি জানি প্রস্তাবটি বিব্রতকর। কিন্তু মুসলমানদের ভালোভাবে ও ঘনিষ্ঠভাবে জানতে হলে নিজের রাজনৈতিক অবস্থান দূরে রেখে আপনাকে (ওবামা) আমাদের মধ্যে বাস করতে হবে।

ওবামাকে চাকরির প্রস্তাব দেওয়ার বিষয়ে গালফ নিউজের পক্ষ থেকে জানতে চাইলে হায়দার বলেন, আমেরিকা ও পশ্চিমা মিডিয়ার একাংশ ধারাবাহিকভাবে ইসলাম ধর্মকে সন্ত্রাসের ধর্ম ও মুসলিমদের সন্ত্রাসী হিসেবে উল্লেখ করে আসছে। এটা মিথ্যা। এটা পশ্চিমারা তখনই বুঝতে পারবে যখন তারা আমাদের মাঝে বাস করবে। ফলে মুসলমানদের সহিষ্ণুতা বিষয়ে ধারণা পেতে প্রেসিডেন্টের দায়িত্ব শেষে এখানে এসে কাজ করার জন্য ওবামাকে প্রস্তাব দিয়েছি।সূত্র: গালফ নিউজ।

আরও পড়ুন:

/এএ/