মুক্তি পেয়েছেন জামায়াতের আমির

প্রায় ১৫ মাস কারাভোগের পর মুক্তি পেয়েছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। ছেলের জঙ্গিবাদ-সংশ্লিষ্ট একটি মামলায় তাকে ২০২২ সালের ১২ ডিসেম্বর গ্রেফতার করেছিল কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। উচ্চ আদালতের জামিন আদেশে তিনি মুক্ত হয়েছেন।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, সোমবার মুক্তি পেয়েছেন শফিকুর রহমান। এদিন সব আইনি প্রক্রিয়ায় শেষে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

কাশিমপুর কারাগার-১-এর জেল সুপার শাহাজাহান আহমেদ জানান, নাশকতা ও সন্ত্রাসবিরোধী মামলাসহ একাধিক মামলায় গ্রেফতার হয়ে শফিকুর রহমান এ কারাগারে বন্দি ছিলেন। সর্বশেষ মামলায় তার জামিনের কাগজপত্র রবিবার (১০ মার্চ) এই কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই ও আনুষ্ঠানিকতা শেষে সোমবার দুপুর ২টা ৪০ মিনিটে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

এদিকে, মুক্তির পর কাশিমপুর কারাগারের প্রধান ফটকে শফিকুর রহমানকে ফুল দিয়ে স্বাগত জানান দলের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলীয় নেতাকর্মী ও আইনজীবীরা।

উল্লেখ্য, ২০২২ সালের ৯ নভেম্বর সিলেট থেকে গ্রেফতার করা হয় ডা. শফিকুর রহমানের ছেলে ডাক্তার রাফাত সাদিককে। গ্রেফতারের পর সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট জানায়, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বাংলাদেশের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ছিলেন রাফাত সাদিক। এই অভিযোগের সূত্র ধরেই পরে তার বাবা শফিকুর রহমানকেও গ্রেফতার করা হয়।

ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে সিলেট মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য হন। ২০১৯ সালে জামায়াতের আমিরের পদ পান তিনি।

আরও পড়ুন-

জামায়াতের আমিরকে জিজ্ঞাসাবাদে জঙ্গি সংশ্লিষ্টতা পায়নি সিটিটিসি

জামায়াত আমিরের ৭ দিনের রিমান্ড

জঙ্গি সংশ্লিষ্টতার মামলায় গ্রেফতার দেখানো হলো জামায়াতের আমিরকে

জামায়াতের আমির গ্রেফতার

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ‘জামায়াত আমিরের ছেলে’ গ্রেফতার

ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই আমিরের ছেলে রাফাতকে গ্রেফতার, দাবি জামায়াতের

বিএনপির সঙ্গে মিল রেখে ১০ দফা দাবি জামায়াতের, ২৪ ডিসেম্বর গণমিছিল

১০ দফা দাবি তুলে পরবর্তী কর্মসূচির ঘোষণা বিএনপির

‘দিক-নির্দেশনা’ না পেয়ে হতাশ বিএনপির কর্মীরা

বিএনপির ১০ দফা জঙ্গিবাদের পক্ষে কালো দলিল: ইনু

জামায়াতের নতুন আমির ডা. শফিকুর