টেক্সটাইল ইন্ডিয়ায় বাংলাদেশি গার্মেন্টস ব্যবসায়ীদের আমন্ত্রণ

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০২:০৬, মে ০৩, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০২:৪৬, মে ০৩, ২০১৭

এসআরটিইপিসি প্রতিনিধি দলের সঙ্গে বিজিএমইএ-বিকেএমইএ নেতাদের বৈঠক (ছবি- বাসস)ভারতের গুজরাটের গান্ধীনগরে আগামী ৩০ জুন থেকে ২ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য তিন দিনব্যাপী ‘টেক্সটাইল ইন্ডিয়া ২০১৭’ শীর্ষক বস্ত্র শিল্পখাতের সব ধরনের পণ্যের প্রদর্শনীতে অংশ নিতে বাংলাদেশি গার্মেন্টস ব্যবসায়ীদের আমন্ত্রণ জানিয়েছে ভারতের সিনথেটিক ও রেয়ন টেক্সটাইল এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল (এসআরটিইপিসি)।
বাংলাদেশের পোশাক খাতের ব্যবসায়ীদের ওই আয়োজনে আমন্ত্রণ করার উদ্দেশ্যে এসআরটিইপিসি’র চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের সমন্বয়ে একটি প্রতিনিধি দল মঙ্গলবার (২ মে) ঢাকা সফর করেছেন। সফরে প্রতিনিধি দলটি বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) ঊর্ধ্বতন সদস্যদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।
এসআরটিইপিসি প্রতিনিধি দলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩০ জনু ‘টেক্সটাইল ইন্ডিয়া ২০১৭’-এর উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটি ভারতের বস্ত্র ও হস্তশিল্প খাতের বড় একটি প্রদর্শনী। এই আয়োজনে কারখানা থেকে সুতা তৈরি, সুতা থেকে কাপড় তৈরি, কাপড় থেকে পোশাক ও ফ্যাশনসহ ভারতীয় বস্ত্রশিল্প খাতের সব ধরনের পণ্য প্রদর্শিত হবে।
‘টেক্সটাইল ইন্ডিয়া ২০১৭’তে অংশগ্রহণকারীরা প্রায় আড়াই হাজার আন্তর্জাতিক ক্রেতা, আন্তর্জাতিক ও ভারতীয় পণ্য প্রদর্শনকারী এবং ১৫ হাজার ভারতীয় ক্রেতাদের সঙ্গে বিটুবি বৈঠকের সুযোগ পাবেন।
প্রদর্শনীর দ্বিতীয় দিনে ৩৩টি গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। এসব বৈঠকে আন্তর্জাতিক বক্তা ও শিল্প নেতারা বস্ত্র ও হস্তশিল্পের বিভিন্ন খাতের উদ্বেগের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।
তিন দিনব্যাপী এ আয়োজনের শেষ দিনে বস্ত্রখাত সংক্রান্ত ছয়টি ভিন্ন ভিন্ন বিষয়ে আলাদা বৈশ্বিক সম্মেলনও অনুষ্ঠিত হবে। বাসস।

আরও পড়ুন-

‘আশ্রয়ণ-২’ প্রকল্পের ব্যয় বেড়েছে ১২০ শতাংশ

এডিবির সভায় যোগ দিতে জাপান যাচ্ছেন অর্থমন্ত্রী

‘প্রযুক্তি সহায়তায় নারীর ক্ষমতায়ন প্রকল্প’ একনেকে অনুমোদন

/টিআর/

লাইভ

টপ