নারীদের জন্য সিটি ব্যাংকের বিশেষায়িত ব্যাংক সেবা ‘সিটি আলো’

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২০:০০, মার্চ ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২২, মার্চ ২১, ২০১৯

‘সিটি আলো’র উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক ও অতিথিরানারীদের জন্য বিশেষায়িত ব্যাংক সেবা ‘সিটি আলো’ চালু করেছে সিটি ব্যাংক। এর আওতায় নারীরা সহজেই সব ধরনের আর্থিক সুবিধা পাবেন। পাশাপাশি মিলবে বাড়তি কিছু সুযোগ। প্রাথমিকভাবে রাজধানীর গুলশানে শান্তা স্কাইমার্কে ফ্ল্যাগশিপ শাখার সঙ্গে দেশজুড়ে ছড়িয়ে থাকা সিটি ব্যাংকের ৩২টি শাখার মাধ্যমে ‘সিটি আলো’ সেবা দেওয়া হবে। ২০২০ সালের মধ্যে দেশের সব শাখার গ্রাহকরা এটি পাবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নারী উদ্যোক্তা, বেতনভুক্ত নারী, গৃহবধূ ও পেশাজীবী নারী— এই চার ধরনের গ্রাহকরা ‘সিটি আলো’য় নানান সেবা গ্রহণ করতে পারবেন। এগুলো বিনামূল্যে বিমাকৃত। একইসঙ্গে থাকবে একটি হেলথ কার্ড, যার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে বিশেষ ছাড় পাওয়া যাবে।

সিটি আলোতে নারী গ্রাহকরা সহজ শর্তে ডিপিএস অ্যাকাউন্ট করতে পারবেন। এর ফলে স্বল্পসুদে ও নামমাত্র প্রসেসিং ফির মাধ্যমে নেওয়া যাবে পারসোনাল লোন, অটো লোন, মোটরসাইকেল লোন, হোম লোন অথবা এসএমই লোন। মোটরসাইকেল লোনের সঙ্গে ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণের সুবিধাও থাকবে।

এছাড়া নারী উদ্যোক্তাদের আর্থিক বিষয়ে প্রশিক্ষণ দিতে সিটি ব্যাংক চালু করেছে ‘সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম’। এই উদ্যোগে সহযোগী হিসেবে রয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ও ইন্টারন্যানশনাল ফিন্যান্সিয়াল করপোরেশন (আইএফসি)। বিশেষ সেবা চালুর পাশাপাশি নারী গ্রাহকদের জন্য সিটি ব্যাংক চালু করেছে বিশেষ ওয়েবসাইট। এর মাধ্যমে গ্রাহকরা বিভিন্ন সেবাদাতা প্রতিষ্ঠান, নারী উদ্যোক্তা ও বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

গুলশান এভিনিউর শান্তা স্কাইমার্কে ফ্ল্যাগশিপ শাখায় নারীদের বিশেষায়িত ব্যাংক সেবা সিটি আলোর উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, পরিচালক তাবাসসুম কায়সার, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ. মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন। অন্যান্যের মধ্যে ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী ও রোকেয়া আফজাল রহমান, বিশ্বব্যাংক গোষ্ঠীর প্রতিষ্ঠান আইএফসি বাংলাদেশ প্রধান ওয়েন্ডি ওয়ার্নারসহ সিটি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

/জেএইচ/

লাইভ

টপ