মুজিববর্ষে এক ঘণ্টা বেশি কাজ করবে বিআরইবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৫, ফেব্রুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৫, ফেব্রুয়ারি ১৫, ২০২০

মুজিববর্ষকে বিদ্যুৎ বিভাগ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছে। এর পাশাপাশি গ্রাহকদের বেশি সেবা দিতে অফিস সময়ের পর এক ঘণ্টা বেশি কাজ করবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি)।
শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিআরইবি-এর ব্রিগেডিয়ার জেনারেল সবিহ উদ্দিন হলে জেনারেল ম্যানেজার সম্মেলনে এ সিদ্ধান্ত নেওয়া হয়। দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এতে অন্যদের মধ্যে বিআরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন বক্তব্য রাখেন।
সম্মেলনে জানানো হয়, ৪১০টি উপজেলায় বিদ্যুৎ হয়ে গেছে। শতভাগ বিদ্যুতায়নের জন্য বাকি ৫১টি উপজেলায় আগামী জুনের মধ্যে বিদ্যুৎ যাবে। আর অফ-গ্রিড এলাকায় বিদ্যুৎ দিতে সময় লাগবে ডিসেম্বর পর্যন্ত। এই বিদ্যুৎ সংযোগ দ্রুত করতে কর্মপরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে সম্মেলনে জানানো হয়।
সম্মেলনে আরও জানানো হয়, বর্তমানে আরইবির গ্রাহক সংখ্যা ২ কোটি ৮২ লাখ। আরইবি ৮০ লাখ প্রি-পেইড মিটার স্থাপনের পরিকল্পনার অংশ হিসেবে এখন পর্যন্ত ১১ লাখ ১০ হাজার মিটার স্থাপন করেছে। সৌর বিদ্যুৎ থেকে ৪২ হাজার ৮৬৯ কিলোওয়াট বিদ্যুৎ দেওয়া হচ্ছে।
সম্মেলনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘গ্রাহকদের চাহিদা অনুযায়ী সেবা দিতে নিজেদের প্রস্তুত করুন। মুজিববর্ষকে বিদ্যুৎ বিভাগ সেবাবর্ষ হিসেবে ঘোষণা করেছে, প্রতিদিন এক ঘণ্টা বেশি কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।’
তিনি বলেন, ‘গ্রাহকরা এখন মানসম্পন্ন বিদ্যুৎ চান, ট্রিপ বা শাট-ডাউন শুনতে চান না।’ বিদ্যুৎ ব্যবহার যত দ্রুত হবে সামগ্রিক উন্নয়নও তত দ্রুত হবে বলেও মন্তব্য করেন তিনি।
এই সম্মেলনে মুজিববর্ষে শতভাগ বিদ্যুতায়ন ও চ্যালেঞ্জ, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, সেবা সহজীকরণ, বৈদ্যুতিক দুর্ঘটনা প্রতিরোধে করণীয়, শুদ্ধাচার, সেচ কার্যক্রম ইত্যাদি নিয়ে আলোচনা হবে।

 

/এসএনএস/এইচআই/

লাইভ

টপ