সহায়তা দিতে বিজিএমইএ পেলো ১ কোটি ৩২ লাখ টাকা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১৫, আগস্ট ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:১৮, আগস্ট ১৯, ২০২০




 সরকার বিজিএমইএকে সহায়তা বাবদ এক কোটি ৩২ লাখ টাকা দিয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কেন্দ্রীয় তহবিল থেকে এই টাকা দেওয়া হয়েছে। ৬৬ জন মৃত গার্মেন্ট শ্রমিকের পরিবারকে মৃত্যুজনিত সহায়তা বাবদ এই অর্থ দেওয়া হয়।

বুধবার (১৯ আগস্ট) বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বিজিএমইএ এর সচিব কমডোর (অব.) মোহাম্মদ আবদুর রাজ্জাকের হাতে এই সহায়তার চেক হস্তান্তর করেন। শ্রম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



অন্যদিকে শ্রম প্রতিমন্ত্রীর নিকট প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কল্যাণের জন্য গঠিত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এবং এস আলম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান কোল্ড রোল্ড স্টিল লিমিটেড তাদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ প্রায় এক কোটি ৯৩ লাখ টাকা জমা দিয়েছে।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালক (লিগ্যাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স) ক্রিস্টাবেল র‌্যানডলফ তাদের গত এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ এক কোটি ৮৮ লাখ ৪৪১ টাকা এবং এস আলম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান কোল্ড রোল্ড স্টিল লিমিটেডের গত এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ চার লাখ ৫৯ হাজার ৩৩৩ টাকা চেক শ্রম প্রতিমন্ত্রীর নিকট হস্তান্তর করেন। দুটি তহবিলের চেক প্রদান এবং গ্রহণ অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোল্লা জালাল উদ্দিনসহ মন্ত্রণালয় এবং ফাউন্ডেশন দু’টির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

/এসআই/টিটি/

লাইভ

টপ
X