আগামী মাসে ফিলিপ কটলারের ই-ওয়ার্ল্ড মার্কেটিং সামিট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৫১, অক্টোবর ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫১, অক্টোবর ১১, ২০২০

BT-Newযারা নিজের ক্যারিয়ার বা ব্যবসাকে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত করাতে চান, মার্কেটিংয়ের মাধ্যমে প্রতিষ্ঠান ও দেশের ভাবমূর্তি গোটা দুনিয়ায় জানান দিতে চান, তাদের জন্য ফিলিপ কটলারের ই-ওয়ার্ল্ড মার্কেটিং সামিট বড় সহায়ক হতে পারে। বিশ্বব্যাপী আধুনিক মার্কেটিংয়ের জনক ও মার্কেটিং গুরুখ্যাত প্রফেসর ফিলিপ কটলারের ই-ওয়ার্ল্ড মার্কেটিং সামিট-২০২০ আগামী ৬ ও ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। এবারের সামিট অন্যান্য বছরের চেয়ে সম্পূর্ণ ভিন্ন ও ব্যতিক্রমী। প্রতিটি ধাপে রয়েছে নতুনত্ব। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় ‘ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০’কে এবার ‘ইলেক্ট্রনিক ওয়ার্ল্ড মার্কেটিং সামিট ২০২০’ ঘোষণা করা হয়েছে।

রবিবার (১১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এবারের সামিটি যৌথভাবে আয়োজন করেছে নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ও কটলার ইমপ্যাকট, ইনকরপোরেটেড। সামিটে ফিলিপ কটলার ও তার দল, বিশ্বের মার্কেটিং নেতৃবৃন্দ, ইন্ডাস্ট্রি এক্সপার্ট, মার্কেটিং দুনিয়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখা ব্যক্তি, সফল উদ্যোক্তা, নিউরো মার্কেটার, সামাজিক উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটিং গুরুরা বক্তব্য দেবেন।

ইতিহাসের পাতায় এই প্রথম এত বড় ওয়ার্ল্ড মার্কেটিং সামিট-২০২০ অনুষ্ঠিত হতে যাচ্ছে, যেখানে একই সময়ে একই মঞ্চে ১০৪ দেশের সম্মানিত অতিথিরা যুক্ত থাকবেন। শুধু তাই নয়, যেখানে জাতীয় ও আন্তর্জাতিক সব মিলিয়ে ৮৪ জন স্পিকার থাকবেন।

ওয়ার্ল্ড মার্কেটিং সামিট (ডব্লিউএমএস) বিশ্বব্যাপী একটি স্বতন্ত্র সংগঠন, যার প্রধান কার্যালয় হলো কানাডার টরেনটোতে। ২০১১ সালে ফিলিপ কটলারের হাতে এটি প্রতিষ্ঠিত হয়। এই সংগঠনের উদ্দেশ্য হলো, বিশ্বের বিভিন্ন উদ্যোক্তাদের একত্র করা, যার ফলে দারিদ্র্য বিমোচন, ব্যবসার প্রসার, স্বাস্থ্য ও পরিবেশের উন্নতি সাধন।

সামিটের অন্যতম লক্ষ্য হলো, কোটি কোটি ভিউয়ার্সকে একত্র করা ও জ্ঞানের সাগরে ভ্রমণ করানো। আরও আকর্ষণীয় বিষয় হলো, আন্তর্জাতিক এ সামিটে একাধিক রাষ্ট্রের রাষ্ট্রপ্রধান উপস্থিত থাকবেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইতোমধ্যে বাংলাদেশের প্রায় ৬০টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও ক্লাব এবং দেশের সেরা মাল্টিন্যাশনাল ও করপোরেট কোম্পানিগুলো অংশ নিচ্ছে। এছাড়াও প্রফেসর ফিলিপ কটলারের লেখা এসেনশিয়ালস অব মার্কেটিং: বাংলাদেশ এডিশন বইতে নিজেদের সাফল্য ও কেস স্টাডি মনোনয়নের জন্য জমা দেওয়া যাবে।

অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট বিপণন নেতৃবৃন্দ, ব্যবস্থাপক, পরিচালক, শিক্ষক, শিক্ষার্থী ও বিপণন পেশাজীবীরা অনলাইনের মাধ্যমে নিবন্ধন করে অংশ নিতে পারবেন। তিন ক্যাটাগরিতে টিকিট বিক্রি করা হবে। নিবন্ধনের শেষ তারিখ ২৫ অক্টোবর ২০২০।

 

/জিএম/এমএএ/

লাইভ

টপ