X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকে যোগ দেওয়ার কথা ছিল দিয়াজের

এফএম মিজানুর রহমান, চট্টগ্রাম ব্যুরো
২৩ নভেম্বর ২০১৬, ১২:১৪আপডেট : ২৩ নভেম্বর ২০১৬, ১২:২৪

দিয়াজ ইরফান চৌধুরী

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে যোগ দেওয়ার সব প্রস্তুতি নিয়েছিলেন ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী। গতকাল মঙ্গলবারই ব্যাংককে যোগ দেওয়ার কথা ছিল তার। কিন্তু এর মাত্র দু’দিন আগে রহস্যময় এক ঘটনায় দিয়াজ চলে যান না ফেরার জগতে। দিয়াজের এমন চলে যাওয়াকে কোনও ভাবেই মেনে নিতে পারছে না তার পরিবার।

এদিকে, দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় এখনও কোন মামলা দায়ের হয়নি। তার পরিবার সদস্যরা এখন দিয়াজের ময়না তদন্ত প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। স্বজনরা জানিয়েছেন, ময়না তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর তারা এ বিষয়ে করণীয় ঠিক করবেন।

এদিকে, দিয়াজের ভগ্নিপতি সিঅ্যান্ডএফ ব্যবসায়ী সারওয়ার আলম বাংলা ট্রিবিউনের কাছে দাবি করেছেন, ‘ ছাত্রলীগের প্রতিপক্ষের নেতারাই দিয়াজকে হত্যা করে লাশ সিলিংয়ে ঝুলিয়ে রেখেছিল। যাতে সে আত্মহত্যা করেছে সবাই তেমনই বুঝে নেয়। কিন্তু আমরা পরিষ্কারভাবে বলছি, এটা আত্মহত্যা নয়, তাকে হত্যা করা হয়েছে।’

কান্না জড়ানো কণ্ঠে তিনি বলেন, মঙ্গলবার তার বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে যোগ দেওয়ার কথা ছিল। তার আগেই দিয়াজকে হত্যা করা হলো। আমাদের সব স্বপ্ন ভেঙে চুরমার করে দেওয়া হলো।’

মামলা করবেন কিনা জানতে চাইলে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, এ মুহূর্তে পরিবারের সবাই এতটাই ভেঙে পড়েছে যে আমরা এখনও এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একসঙ্গে বসতে পারিনি। তবে ময়না তদন্ত প্রতিবেদন হাতে পেলে সবাই মিলে সিদ্ধান্ত নেওয়া হবে।

পরিচিত কাউকে সন্দেহ করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ কাউকেই আমরা সন্দেহের ঊর্ধ্বে রাখছি না। তবে এ মুহূর্তে কারও নাম বলা সম্ভব নয়।’

দিয়াজের মোবাইল ফোনটি খোয়া যাওয়ায় অনেক প্রশ্নের উত্তর মেলানো কঠিন হয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় সারওয়ার আলম এঘটনার সঠিক ও যথাযথ তদন্ত দাবি করেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও সংগঠনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সম্পাদক ছিলেন দিয়াজ ইরফান চৌধুরী। গত রবিবার রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর প্রবেশ গেটের সামনে অবস্থিত বাসার নিজ কক্ষে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

বুধবার সকাল ১০টায় যোগাযোগ করা হলে, দিয়াজের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এখনও কোনও মামলা হয়নি জানিয়ে হাটহাজারী থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন বাংলা ট্রিবিউনকে জানান, ‘এ ব্যাপারে এখনও কোনও মামলা হয়নি। পুলিশ ও তার স্বজনরা ময়না তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার অপেক্ষায় রয়েছে।’

তিনি আরও জানান, দিয়াজের মৃত্যুর পরপর খোয়া যাওয়া তার ব্যক্তিগত মোবাইল ফোনটি উদ্ধারের চেষ্টা চলছে। এ জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ।

এদিকে, এই রহস্যজনক মৃত্যুর ঘটনার তদন্তে সোমবার থেকেই পুলিশের পাশাপাশি কাজ শুরু করেছে পুলিশের তদন্ত সংস্থা পিবিআই।

পিবিআই এর চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু জাফর ওমর ফারুক বাংলা ট্রিবিউনকে জানান, ‘ এ ঘটনার তদন্তে পুলিশের পাশাপাশি কাজ করছে পিবিআই।’

গত সোমবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ড. আবুল কাশেম দিয়াজের ময়না তদন্ত সম্পন্ন করেন। তবে প্রতিবেদন জমা দেওয়ার আগে কোনও তথ্য জানাতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূর-ই-আলম মিনা বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, ময়না তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তা ভিসেরা রিপোর্টের জন্য পুলিশের অপরাধ তদন্ত শাখায় (সিআইডি) পাঠিয়ে দেওয়া হবে।

এদিকে মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা জহির উদ্দিন মাহমুদ লিপটন ও মাহফুজুল হায়দার রতন সোমবার দিয়াজের কবর জিয়ারত করেন। পরে তারা দিয়াজের মায়ের সঙ্গে দেখা করেন। তারা দিয়াজের পরিবার ও  স্বজনদের সান্ত্বনা দেন এবং এটি হত্যাকাণ্ডের ঘটনা হলে দোষীদের গ্রেফতার করে বিচারের মুখোমখি করা হবে বলেও আশ্বাস দেন।

/টিএন/

সম্পর্কিত
সর্বশেষ খবর
আমাকে হরণ করে গেরুয়া উৎসার
আমাকে হরণ করে গেরুয়া উৎসার
মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে নিপুণের রিট
মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে নিপুণের রিট
শিরোপার সুবাস পেতে শুরু করলেও গার্দিওলা বললেন, ‘কাজটা কঠিন হতে যাচ্ছে’
শিরোপার সুবাস পেতে শুরু করলেও গার্দিওলা বললেন, ‘কাজটা কঠিন হতে যাচ্ছে’
অযত্নে নষ্ট হচ্ছে রাজধানীর ফুটওভার ব্রিজগুলো
অযত্নে নষ্ট হচ্ছে রাজধানীর ফুটওভার ব্রিজগুলো
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা