X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগকে বিপুল ভোটে বিজয়ী করতে চাওয়া সেই ওসিকে প্রত্যাহার

জামালপুর প্রতিনিধি
২৬ আগস্ট ২০২৩, ০০:৩৪আপডেট : ২৬ আগস্ট ২০২৩, ০০:৪৩

আওয়ামী লীগকে বিপুল ভোটে বিজয়ী করে আবারও সরকারে দেখতে চাওয়া জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধরকে পুলিশ লাইনসে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার রাতে জামালপুরের পুলিশ সুপার (এসপি) কারুজ্জামান বাংলা ট্রিবিউনকে এ বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ আগস্ট দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভার আয়োজনে দোয়া মাহফিল এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

দেওয়ানগঞ্জ পৌরসভা মাঠে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু।

ওই সভায় ওসি শ্যামল চন্দ্র ধর তার বক্তব্যে আওয়ামী লীগকে ‘পুলিশের দল’ হিসেবে ঘোষণা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে ‘বিপুল ভোটে’ বিজয়ী করার আশাবাদ ব্যক্ত করেন। এ ছাড়া দেওয়ানগঞ্জ পৌর মেয়রকে ‘সুযোগ্য’ এবং স্থানীয় সংসদ সদস্যকে ‘নয়নের মণি’ বিশেষণে অভিহিত করেন তিনি।

এ সময় ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ‘১৫ আগস্ট শ্রদ্ধাভরে স্মরণ করি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তাকে সপরিবারে হত্যার এইদিনে ঘৃণিত খুনিদের শাস্তি হোক। সব খুনিরা কিন্তু শাস্তি পায়নি। সবাইকে ফাঁসি দিয়ে ঝুলাতে পারিনি, শুধু কুচক্রী মহলের জন্য, আমরা চেয়েছিলাম। জাতির জনকের জন্য আমরা পেয়েছি লাল সবুজের পতাকা। যার জন্য আমরা পেয়েছি এই স্বাধীন বাংলাদেশ। বাংলাদেশ মানেই শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ মানেই জাতির জনকের দেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’

এ ছাড়া আগের দিন ১৪ আগস্ট মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু ঘিরে তার অনুসারীদের কর্মকাণ্ডের প্রতি ইঙ্গিত করে ওসি শ্যামল বলেন, ‘গতকাল আমরা এক কুচক্রী মহলের অনেক উসকানি দেখেছি। এগুলো থেকে আপনারা সাবধান থাকবেন। সামনে আমাদের নির্বাচন আসছে, আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের কাজ করুন, যাতে আমরা পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয়ী করতে পারি। সেই প্রত্যাশা রেখে আপনাদের সবাইকে আমার দেওয়ানগঞ্জ মডেল থানার পক্ষ থেকে সালাম দিয়ে শেষ করলাম আজকের এই বক্তব্য। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় হোক আপনাদের সবার।’

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) সুমন কান্তি চৌধুরীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ না করেনি।

দেওয়ানগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হাবিব সাত্তি এখন ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্বে রয়েছেন। ওসি শ্যামল চন্দ্রকে প্রত্যাহারের বিষয়ে তিনি বলেন, ‘ওসি স্যারকে জামালপুর পুলিশ লাইনসে সংযুক্ত করার বিষয়ে পুলিশ সুপার কার্যালয় থেকে একটি চিঠি পেয়েছি। তিনি পুলিশ লাইনসে সংযুক্ত হতে প্রস্তুতি নিচ্ছেন।’

থানা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ জুলাই দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি হিসেবে যোগ দেন শ্যামল চন্দ্র ধর। এর আগে ২০২০ সালের অক্টোবর মাস থেকে দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

নেত্রকোনার কেন্দুয়া থানার সোহাগপুর গ্রামের বাসিন্দা শ্যামল চন্দ্র ধর ২০০১ সালে পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন।

/এমএএ/
সম্পর্কিত
পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
জাকার্তায় সোনা জিতে বাংলাদেশ পুলিশের ভানরুমের চমক
জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে পেশাদারত্বের সঙ্গে কাজ করছে পুলিশ: আইজিপি
সর্বশেষ খবর
পবিত্র কোরআনে বৃষ্টির নানা রূপ বর্ণনা
পবিত্র কোরআনে বৃষ্টির নানা রূপ বর্ণনা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
টিভিতে আজকের খেলা (৩ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (৩ মে, ২০২৪)
ব্রাহ্মণবাড়িয়া কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা
ব্রাহ্মণবাড়িয়া কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞা
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
কুমিল্লায় বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
আরও কমলো সোনার দাম
আরও কমলো সোনার দাম
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
লাউ খেলে মিলবে এই ৮ উপকারিতা
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে
অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক হচ্ছে