X
রবিবার, ০৫ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

এমপির পক্ষে দেওয়া প্রতিবাদলিপিতে ভুয়া স্বাক্ষর, আদালতে মামলা

বরিশাল প্রতিনিধি
১৯ অক্টোবর ২০২৩, ০৯:৪০আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ০৯:৪০

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য শাহে আলমকে কারণ দর্শানোয় এর প্রতিবাদে দেওয়া ভুয়া এক প্রতিবাদলিপিতে স্বাক্ষর জাল করায় আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় বিবাদী করা হয়েছে বরিশালের বানারীপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানসহ পাঁচ আওয়ামী লীগ নেতাকে।

বুধবার (১৮ অক্টোবর) জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য বিশারকান্দি এলাকার বাসিন্দা শিক্ষক উত্তম কুমার দাস।

আদালতের বেঞ্চ সহকারী মোস্তাফিজুর রহমান বলেন, আদালতের বিচারক সুমাইয়া রিজভী মৌরি মামলাটি তদন্তের জন্য পিবিআই-তে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবাদীরা হলেন- বানরীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু, সহ-সভাপতি মোস্তফা সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, মামুনুর রশিদ স্বপন ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এজাহারে বাদী উল্লেখ করেন, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহীর সভার সিদ্ধান্ত অনুযায়ী নানান অভিযোগে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহে আলমকে কারণ দর্শানোর নোটিশ দেয়। কিন্তু বিবাদীরা বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যকলাপকে ক্ষতিগ্রস্ত করার জন্য বাদীসহ পাঁচ সাক্ষীর স্বাক্ষর জাল জালিয়াতি করে প্রতিবাদলিপি দেন।

বাদী এজাহারে আরও উল্লেখ করেন, এমপি শাহে আলমের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের ভুয়া নিন্দা ও প্রতিবাদলিপিতে তিনি (বাদী) ও মামলার পাঁচ সাক্ষী স্বাক্ষর দেননি। অথচ সেখানে তাদের স্বাক্ষর রয়েছে।

মামলার সাক্ষীরা হলেন- বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম শান্ত, সদস্য সেলিম সরদার, শাহজাহান খাঁ, মিজানুর রহমান মিঠু।

বাদী পক্ষের আইনজীবী মামুন অর রশীদ বলেন, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির কিছু সদস্যের স্বাক্ষর জাল করে একটা প্রতিবাদলিপি গণমাধ্যম ও সোশাল মিডিয়ায় দেওয়া হয়েছে। এ ঘটনায় আদালতে মামলা দেওয়া হয়।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া প্রতিবাদলিপিতে স্বাক্ষর জাল করায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন কমিটির অপর চার সদস্য।

তারা হলেন- বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য উত্তম কুমার দাশ, সমবায় ও কৃষি বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য মিজানুর রহমান ও মীর শাহজাহান।

তারা অভিযোগে বলেন, গত ২৯ সেপ্টেম্বর দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় কমিটির সদস্য শাহে আলমসহ কতিপয় ব্যক্তিকে কারণ দর্শানোর বিষয়ে আলোচনা হয়। সে মোতাবেক উপজেলা আওয়ামী লীগ কারণ দর্শানোর নোটিশও দেয়। কিন্তু পরে অভিযোগকারীদের স্বাক্ষর জাল করে সামাজিক যোগাযাগমাধ্যমে বিভ্রান্তমূলক তথ্য প্রচার করে। যাতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। তারা স্বাক্ষর জালিয়াত চক্রের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

ওই চার আওয়ামী লীগ নেতার লিখিত অভিযোগ পেয়েছেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস। তিনি বলেন, অভিযোগের সত্যতা পেলে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সংসদ সদস্য ও বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য শাহে আলমের বিরুদ্ধে ১৭টি অভিযোগ উত্থাপন করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেই নোটিশের কপি গত সোমবার সাংবাদিকদের কাছে বিলি করা হয়। সেখানে ১৫ দিনের মধ্যে সংসদ সদস্যকে নোটিশের উত্তর দিতে বলা হয়।

এরপর নড়েচড়ে বসেন জেলা আওয়ামী লীগের নেতারা। এমপিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকসহ চার জনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। একজনকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। এর রেশ কাটতে না কাটতে এমন প্রতিবাদলিপি ছড়িয়ে পড়ে এবং এই ঘটনায় মামলা হয়েছে।

/এফআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
জিরোনার মাঠে বার্সেলোনার নাটকীয় হারে চ্যাম্পিয়ন রিয়াল
জিরোনার মাঠে বার্সেলোনার নাটকীয় হারে চ্যাম্পিয়ন রিয়াল
‘ফাইভ স্টার’ ম্যানসিটি, চার গোল হাল্যান্ডের
‘ফাইভ স্টার’ ম্যানসিটি, চার গোল হাল্যান্ডের
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
নিষ্পত্তির অপেক্ষায় হেফাজতের ২০৩ মামলা
নিষ্পত্তির অপেক্ষায় হেফাজতের ২০৩ মামলা
সর্বাধিক পঠিত
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
রবিবার থেকে স্কুল-কলেজ খোলা, শনিবারও চলবে ক্লাস
লিথুয়ানিয়ার ড্রোন হামলা ব্যর্থ হয়েছে: বেলারুশ
লিথুয়ানিয়ার ড্রোন হামলা ব্যর্থ হয়েছে: বেলারুশ
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি
স্বর্ণের ভরিতে বাড়লো ১ হাজার টাকার বেশি
এডিবি কর্মকর্তা গোবিন্দ বরের বিরুদ্ধে বিশিষ্টজনদের হয়রানির অভিযোগ
এডিবি কর্মকর্তা গোবিন্দ বরের বিরুদ্ধে বিশিষ্টজনদের হয়রানির অভিযোগ