X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

বিএনপি কি নিশ্চিত খালেদা জিয়া দণ্ডিত হচ্ছেন: ওবায়দুল কাদের

ফেনী প্রতিনিধি
২০ নভেম্বর ২০১৭, ২৩:৪৩আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ২৩:৫৬

ফেনীতে ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে বলেছেন,‘ বিএনপি কি নিশ্চিত হয়ে গেছে বেগম খালেদা জিয়া দণ্ডিত হবেন? না হলে আগাম কেন এই নিয়ে তারা (নেতারা) অন্ধকারে ঢিল ছুড়ছেন?’
খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নিবে না বিএনপির মহাসচিব বক্তব্যের বিষয়ে ফেনীতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।
খালেদা জিয়ার মামলা আদালতে বিচারাধীন বলে উল্রেখ করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘কোর্টকে কি আমরা বাধ্য করবো ? সেই মামলার কার্যক্রম এগিয়ে চলছে। সেই কার্যক্রমে শেষ পর্যন্ত তো একটা রায় হবে। সেই রায়ে বেগম জিয়া দণ্ডিত হবেন,না খালাস পাবেন সেটাতো এই মুহূর্তে বলা যাচ্ছে না। যদি তিনি দণ্ডিত হন তাহলে তো নিম্ন আদালতের যে রায় সেটার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা যাবে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগে যাওয়া যাবে।’
সেতুমন্ত্রী মন্ত্রী আরও বলেন ,‘আমি জানি না তারা কি নিশ্চিত হয়ে গেছেন এ ব্যাপারে? না হলে এটা মনে করছেন কেন? যে কোনোটা হতে পারে আদালতের রায় । সেটাতো এই মুহূর্তে আমরা কেউ বলতে পারছি না।  আর আমরা ফাঁকা মাঠে গোল দিয়ে দেবো এ রকম নির্বাচন শেখ হাসিনার সরকার চায় না । সরকার আন্তরিক ভাবে চায় যে বিএনপি গতবার যে ভুল করেছে সে ভুলের পুনরাবৃত্তি না ঘটিয়ে নির্বাচনে অংশ নেবে। কারণ, আমরা একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন করতে চাই।’
এর আগে তিনি সোমবার বিকাল ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহীপালে নির্মাণাধীন ৬ লেইন ফ্লাইওভারের নির্মাণকাজ পরিদর্শন করেন।
নির্মাণাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালের ৬ লেইন ফ্লাইওভারের ব্যাপারে মন্ত্রী বলেন, মোট ১৮১ কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভারটির নির্মাণ কাজ হচ্ছে। আশা করি, ডিসেম্বরের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ফ্লাইওভারটি উদ্বোধন করা যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটি উদ্বোধন করার কথা রয়েছে। সুদৃশ্য ফ্লাইওভারটি চালু হলে ঢাকা-চট্টগ্রামসহ দেশের যোগযোগ ব্যবস্থা আরও এগিয়ে যাবে। ফেনীর চিত্রও পাল্টে যাবে।
সৈয়দপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে আলাপের ব্যাপারে মন্ত্রী বলেন, তার সঙ্গে শুধু কুশল বিনিময় হয়েছে। সংলাপ কিংবা অন্য কোনও বিষয়ে আলোচনা হয়নি।
এসময় উপস্থিত ছিলেন ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেডিয়ার জেনারেল একেএম রেজাউল মজিদ, লেফটেন্যান্ট কর্নেল মাশফিকুল আলম, লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার, মেজর ফয়সাল,ফেনীর পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সরকার, মেজর মাসুদ, সড়ক ও জনপথ বিভাগ ফেনীর নির্বাহী প্রকৌশলী মাসুদ করিম, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, আবদুল মোনেম লিমিটেডের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আর কে দাস, সহকারী প্রকল্প পরিচালক রেজাউল করিম।

আরও পড়ুন: আ.লীগকে আবারও আলোচনায় বসার আহ্বান মির্জা ফখরুলের

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ফার্নিচার কারখানায় ৬০০ বস্তা চিনি
ফার্নিচার কারখানায় ৬০০ বস্তা চিনি
নির্বাচনে অংশ নিতে জাপার ওপর চাপ ছিল: জি এম কাদের
পরাজয় ঢাকতে অভিযোগ তুলছে বিএনপিনির্বাচনে অংশ নিতে জাপার ওপর চাপ ছিল: জি এম কাদের
কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে দল থেকে বহিষ্কার
কুড়িগ্রামে বিএনপির ৩ নেতাকে দল থেকে বহিষ্কার
বাগদাদে ইরাকি টিকটক তারকাকে গুলি করে হত্যা
বাগদাদে ইরাকি টিকটক তারকাকে গুলি করে হত্যা
সর্বাধিক পঠিত
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই?
তাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
প্রাক-প্রাথমিক বন্ধই থাকছেতাপপ্রবাহে যেভাবে চলবে শ্রেণি কার্যক্রম
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
আজকের আবহাওয়া: দুই বিভাগ ছাড়া কোথাও বৃষ্টির আভাস নেই
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
যুদ্ধবিরতি প্রস্তাবে ইসরায়েলের প্রতিক্রিয়া পেলো হামাস
নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন: এখনও অপেক্ষায় স্বজনরা
নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন: এখনও অপেক্ষায় স্বজনরা