X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

এসিডে ঝলসে দেওয়া ইয়াসমিন ভালো নেই, ফাঁসি চান কথিত প্রেমিকের

নাসির উদ্দিন রকি, চট্টগ্রাম
০৮ মে ২০২২, ২১:৫৯আপডেট : ০৮ মে ২০২২, ২২:৪০

হাসপাতালের বেডে যন্ত্রণায় কাতরাচ্ছেন ইয়াসমিন আক্তার (২০)। গত বুধবার (৪ মে) রাতে তার ওপর দাহ্য পদার্থ নিক্ষেপ করে কথিত প্রেমিক নুরুল আজিম। এতে ঝলসে যায় ইয়াসমিনের মুখসহ শরীরের বিভিন্ন অঙ্গ। তাকে প্রথমে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। পরে শনিবার (৭ মে) সন্ধ্যায় চিকিৎসকের পরামর্শে তাকে পাঠানো হয় ঢাকায়। সেখানে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে তার চিকিৎসা চলছে। 

রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবুল বাশারের মেয়ে ইয়াসমিন আক্তার। 

গত শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ৩১ নম্বর বেডে যন্ত্রণায় কাতরাচ্ছেন ইয়াসমিন। তার শরীরের বিভিন্ন স্থান ব্যান্ডেজে মোড়ানো। ইয়াসমিন বলেন, ‘ব্যথা আমার পুরো শরীরে। এ যন্ত্রণা সহ্য করতে পারছি না। আমি আর বাঁচতে চাই না। এর চেয়ে মরণ অনেক ভালো।’

ইয়াসমিন বলেন, ‘আমার অবস্থার জন্য দায়ী নুরুল আজিম। তার সঙ্গে আরেকজন ছিল। আমি তাদের ফাঁসি চাই।’ এসব কথা বলার সময় তার পাশে ছিল মা গুলবানু।

গুলবানু বলেন, আমার মেয়ের এমন যন্ত্রণা মা হয়ে আর সহ্য করতে পারছি না। আমার মেয়ের এমন অবস্থার জন্য যারা দায়ী তাদের ফাঁসি চাই।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ইয়াসমিনের শরীরে দাহ্য পদার্থ নিক্ষেপ করা হয়েছিল। তার শরীরে ৪৫ শতাংশ পুড়ে গেছে। শারীরিক অবস্থা ভালো না। উন্নত চিকিৎসার জন্য শনিবার তাকে ঢাকায় শেখ হাসিনা বার্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।’

এদিকে ইয়াসমিনের ওপর এমন বর্বর হামলায় বৃহস্পতিবার (৫ মে) তার বড় ভাই আবু তাহের বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। মামলায় রাঙ্গামাটি জেলার চন্দ্রঘোনা থানাধীন রাইখালী ইউনিয়নের রুহুল আমিনের ছেলে নুরুল আজিমের (২৮) নাম উল্লেখ করা হয়। এছাড়া এ  মামলায় আরও একজনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, তিন মাস আগে থেকে ইয়াসমিনের সঙ্গে নুরুল আজিমের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাদের মধ্যে দেখা সাক্ষাৎ এবং কথাবার্তা হতো। কিছু দিন আগে ইয়াসমিন জানতে পারে আজিম বিবাহিত। তার দুটি সন্তানও রয়েছে। ইয়াসমিন এ বিষয় জানার পর আজিমকে এড়িয়ে চলতে শুরু করেন। এরমধ্যে বেশ কয়েকবার ইয়ামিনের সঙ্গে দেখা করার চেষ্টা করে আজিম। কিন্তু ইয়াসমিন দেখা করেনি। সর্বশেষ গত বুধবার রাত দুইটা দশ মিনিটের দিকে বাড়িতে চলে আসে আজিম। জানালা দিয়ে ইয়াসমিনকে ডাকাডাকি করে। এ সময় ইয়াসমিনকে ঘরের বাইরে এসে দেখা করতে অনুনয়-বিনয় করতে থাকে আজিম। ইয়াসমিন তাতে রাজি না হওয়ায় ঝগড়ায় লিপ্ত হন। 

একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে আজিম তার সঙ্গে আনা এসিড ইয়াসমিনের মুখে ও শরীরে ছুড়ে মারে। এতে ইয়াসমিন চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে আসে। পালিয়ে যায় এসিড নিক্ষেপকারীরা।

মামলার বাদী আবু তাহের বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা দুই ভাই ও পাঁচ বোনের মধ্যে সবার ছোট ইয়াসমিন। সে সেলিনা কাদের চৌধুরী কলেজ থেকে এইচএসসি পাস করে ডিগ্রিতে পড়াশোনা করছে। শনিবার সন্ধ্যায় চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। রাত ১২টায় পৌঁছার পর সেখানে ইয়াসমিনের চিকিৎসা চলছে। তার শারীরিক অবস্থা ভালো না। ক্ষতে ড্রেসিং করানোর সময় জ্ঞান হারাচ্ছে।’

মামলার তদন্ত কর্মকর্তা ও রাঙ্গুনিয়া থানার এসআই প্রকাশ চন্দ্র সরকার বাংলা ট্রিবিউনকে বলেন, ঘটনার পর চন্দ্রঘোনা এলাকায় অভিযান চালিয়ে এসিড নিক্ষেপকারী নুরুল আজিমকে গ্রেফতার করা হয়। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় অজ্ঞাত আসামিকে চিহ্নিত করার চেষ্টা চলছে। গ্রেফতার নুরুল আজিমকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আগামী বৃহস্পতিবার রিমান্ড শুনানি হওয়ার কথা রয়েছে।

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী বাংলা ট্রিবিউনকে বলেন, ঘটনার পরপরই দাহ্য পদার্থ নিক্ষেপে জড়িত নুরুল আজিমকে গ্রেফতার করা হয়। দগ্ধ তরুণী হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় আরও কেউ জড়িত থাকলে আইনের আওতায় আনা হবে।

 

/টিটি/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্য নিয়ে ‘ইঙ্গিতময়’ বক্তব্য নেতাদের
উত্তর কোরিয়া সফর করলেন রুশ গোয়েন্দা প্রধান
উত্তর কোরিয়া সফর করলেন রুশ গোয়েন্দা প্রধান
ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলবে ১৫ ফেরি, ২০ লঞ্চ
ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলবে ১৫ ফেরি, ২০ লঞ্চ
ট্রলারের ইঞ্জিন বিস্ফোরণে চার জন অগ্নিদগ্ধ
ট্রলারের ইঞ্জিন বিস্ফোরণে চার জন অগ্নিদগ্ধ
সর্বাধিক পঠিত
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
যেভাবে মুদ্রা পাচারে জড়িত ব্যাংকাররা
এবার চীনে আগ্রহ বিএনপির
এবার চীনে আগ্রহ বিএনপির
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
আয়বহির্ভূত সম্পদ: সাবেক এমপির পিএস ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
কুড়িগ্রাম আসছেন ভুটানের রাজা, সমৃদ্ধির হাতছানি
গাজীপুর থেকে বিমানবন্দর যেতে সময় লাগবে ৪৪ মিনিট
গাজীপুর থেকে বিমানবন্দর যেতে সময় লাগবে ৪৪ মিনিট