X
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লায় শামীমের প্রচারণায় ফিরোজ চৌধুরী

কুমিল্লা প্রতিনিধি
২৯ ডিসেম্বর ২০২৩, ০২:৫৪আপডেট : ০১ জানুয়ারি ২০২৪, ১৭:৫৩

কুমিল্লায় নৌকার প্রচারণায় অংশ নিয়েছেন নিক্সন চৌধুরীর ভাই ফিরোজ চৌধুরী। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) কুমিল্লা-৮ (বরুড়া) আসনের নৌকার প্রার্থী এ জেড এম শফিউদ্দিন শামীমের নির্বাচনি প্রচারণা ও উঠান বৈঠকে যোগ দেন তিনি।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার দিনব্যাপী নৌকার প্রচারণায় অংশ নেন এই অতিথি। সকালে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলার ভবানীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু তাহের ভূঁইয়ার জানাজায় অংশ নেন নৌকার প্রার্থী শফিউদ্দিন শামীম। পরে স্থানীয় দরগানামা প্রাথমিক বিদ্যালয়, উত্তর লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাতাইছড়ি উচ্চবিদ্যালয়, নরিন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এগারগ্রাম উচ্চবিদ্যালয় মাঠে উঠান বৈঠক করেন। উঠান বৈঠকের ফাঁকে ফাঁকে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ৭ জানুয়ারি কেন্দ্রে গিয়ে ভোট দিতে বলেন। এ সময় তার সঙ্গে ফিরোজ চৌধুরী প্রচারণায় অংশ নেন। এ ছাড়া ভবানীপুর ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে নিয়ে গণসংযোগ করেছেন তারা।

শফিউদ্দিন শামীম উঠান বৈঠকে বলেছেন, ‘উন্নয়ন ও গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি প্রগতি ও প্রযুক্তিপ্রেমী একজন মানুষ। প্রযুক্তি খাতকে প্রাধান্য দিয়ে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছে সরকার। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন শেখ হাসিনা, আমি তার এই উদ্যোগকে সফল করতে কাজ করে যাবো। আমাদের জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করতে প্রযুক্তিনির্ভর ব্যবসা এবং শিল্পকারখানা গড়ে তোলার বিকল্প নেই। গত ১৫ বছরে সামগ্রিক উন্নয়নের মাধ্যমে পাল্টে গেছে দেশের অবকাঠামো ও আর্থসামাজিক প্রেক্ষাপট। যার সুফল ভোগ করছে দলমত নির্বিশেষে দেশের জনগণ। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানাই।’

স্থানীয় সূত্র জানায়, কুমিল্লার অধিকাংশ আসনে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী না থাকায় অনেক প্রার্থী প্রচারণায় নিষ্ক্রিয় থাকলেও ব্যতিক্রম নৌকার প্রার্থী শফিউদ্দিন শামীম। যিনি ভোটকে উৎসবে পরিণত করতে প্রতিদিন মাইলের পর মাইল গ্রামের মেঠোপথ দিয়ে হেঁটে যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। ভোট যে রাজনৈতিক ও গণতান্ত্রিক উৎসব, তা বোঝা যায় এই সংসদীয় এলাকায় এলে। নেতাকর্মীরা প্রতিটি এলাকার বাড়ি বাড়ি যাচ্ছেন। হাটে-বাজারে, চায়ের দোকানে ভোট চাচ্ছেন। প্রার্থী নিজেই অনেক কেন্দ্রীয় নেতাদের প্রচারণায় শামিল করেছেন, যাতে মানুষ ভোট দিতে উৎসাহিত হন। এই আসনে নৌকা ছাড়াও নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের নুরুল ইসলাম মিলন ও জাপা প্রার্থী লাঙ্গল প্রতীকের এইচ এম এম ইরফান।

/এএম/
সম্পর্কিত
বিএনপি ফের নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পেয়ে যাবে: ওবায়দুল কাদের
পরাজয় ঢাকতে অভিযোগ তুলছে বিএনপিনির্বাচনে অংশ নিতে জাপার ওপর চাপ ছিল: জি এম কাদের
শনিবার জাতীয় পার্টির বর্ধিত সভানির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
সর্বশেষ খবর
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
বিশ্বকাপ খেলতে দেশ ছাড়লো বাংলাদেশ দল
রাজশাহীতে গুটি আম পাড়া শুরু, কেজি ৪০ টাকা
রাজশাহীতে গুটি আম পাড়া শুরু, কেজি ৪০ টাকা
রাজস্থানের শীর্ষ দুইয়ে থাকা কঠিন করে দিলো পাঞ্জাব
রাজস্থানের শীর্ষ দুইয়ে থাকা কঠিন করে দিলো পাঞ্জাব
লন্ডনে অবৈধ অভিবাসীদের খোঁজে অভিযান, বাঙালিপাড়ায় উৎকণ্ঠা
লন্ডনে অবৈধ অভিবাসীদের খোঁজে অভিযান, বাঙালিপাড়ায় উৎকণ্ঠা
সর্বাধিক পঠিত
নিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
নিয়োগ বাণিজ্য করে কোটি টাকা আত্মসাৎনিজের বাসায় পরীক্ষা নিয়েছিলেন কর কর্মকর্তা!
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
ঢাকায় চলবে না ব্যাটারিচালিত রিকশা
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
কোষ্ঠকাঠিন্য দূর করতে খান এই ৫ খাবার
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল