X
বুধবার, ০৮ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১
ফরিদপুর জেলা পরিষদ নির্বাচন

দলীয় পদ ছাড়লেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহাদাৎ

ফরিদপুর প্রতিনিধি
২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:০০আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৬

কেন্দ্রীয় যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন মো. শাহাদাৎ হোসেন। রবিবার (২৫ সেপ্টেম্বর) সকালে তিনি বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। এবার ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহাদাৎ।

তবে জেলা পরিষদে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনেও আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী শাহাদাৎ তা প্রত্যাহার করেননি।

শাহাদাৎ এ নির্বাচনে অংশ নেওয়ার জন্য দলীয় মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন। দল থেকে মনোনয়ন পেয়েছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মোহাম্মদ ফারুক হোসেন।
 
শাহাদাৎ হোসেন তার পদত্যাগ পত্রে উল্লেখ করেন, ‘আমি শাহাদাৎ হোসেন অর্থ সম্পাদক বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদ। দীর্ঘদিন যাবৎ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রজীবন থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছি।’
 
‘জেলা পরিষদ নির্বাচন ২০২২, তৃণমূলের নির্বাচিত জনপ্রতিনিধি ও ভোটারদের অনুরোধে আমার জেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ানো সম্ভব নয় বিধায় দলের প্রতি সম্মান, শ্রদ্ধা ও দলের ভাবমূর্তি রক্ষার্থে আমি দলীয় পদ বাংলাদেশ আওয়ামী যুবলীগের অর্থ সম্পাদক পদ হতে পদত্যাগ করিলাম।’
 
এর আগে গত ১৪ সেপ্টেম্বর কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবলীগের যেকোনও স্তরের নেতা-কর্মী যদি আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহ করে বা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রচার চালায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরপর শাহাদাৎ হোসেন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

গত ২২ সেপ্টেম্বর ভাঙ্গা উপজেলা যুবলীগ বর্ধিত সভায় বিদ্রোহী প্রার্থী হওয়ায় শাহাদাৎ হোসেন এবং ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে সংগঠন থেকে বহিষ্কারের দাবি ওঠে।

ওই দিনই জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন এবং যুবলীগের ভাঙ্গা পৌর কমিটির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত ঘোষণা করেন।

শাহাদাৎ হোসেন রবিবার বিকালে বলেন, ‘ভোটারদের ভোটের অধিকার ও সাধারণ মানুষের সম্মান রক্ষা করার জন্য আমি নির্বাচনে অংশ নিয়েছি। আমি বিভিন্ন উপজেলা পরিদর্শন করেছি এবং ভোটারদের আশাতিত সমর্থন পেয়েছি। এ জন্য ভোটের অধিকার নিশ্চিত করা ও মানুষের সম্মান ফিরিয়ে দিতে আমি প্রার্থী হয়েছি। মানুষের সেবাই আমার কাছে প্রথম এবং শেষ কথা। দলীয় পদ-পদবির জন্য আমি লালায়িত নই।’

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  চারজন, সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।

চেয়ারম্যান পদে চারজনের মধ্যে অপর তিনজন ছিলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ ফারুক হোসেন, অধ্যাপক এম এ আজিজ ও মো. নূর ইসলাম সিকদার। এর মধ্যে রবিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এম এ আজিজ মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। বর্তমানে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী রয়েছেন।

অপরদিকে সংরক্ষিত ১২ জনের মধ্যে একজন প্রত্যাহার করে নেওয়ার পর ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪ জনের মধ্যে সাতজন প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ার সাধারণ সদস্য পদে বর্তমানে প্রার্থী রয়েছেন ৩৭ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ১৭ অক্টোবর ইভিএম পদ্ধতিতে ফরিদপুরের ৯টি উপজেলার ৯টি কেন্দ্রে ১ হাজার ১৮১ জন ভোটার ভোট দেবেন।

/এনএআর/
সম্পর্কিত
লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী
পদত্যাগ করা পদে আবারও নির্বাচন করে হারলেন জাফর
সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে জয় পেলেন এমপির স্বামী
সর্বশেষ খবর
কবিগুরুর  ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
কবিগুরুর ১৬৩তম জন্মজয়ন্তী: গঠিত হলো সোসাইটি, দেশজুড়ে বর্ণিল আয়োজন
প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু
প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু
পিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়নস লিগপিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
সর্বাধিক পঠিত
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
শেখ হাসিনাই হচ্ছেন ভারতে নতুন সরকারের প্রথম বিদেশি অতিথি
শেখ হাসিনাই হচ্ছেন ভারতে নতুন সরকারের প্রথম বিদেশি অতিথি
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা