X
বুধবার, ০৮ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

এমপির ভাই আ.লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা করা কিশোরীর লাশ উদ্ধার, গ্রেফতার ১

টাঙ্গাইল প্রতিনিধি
১৯ নভেম্বর ২০২৩, ১৫:৩৯আপডেট : ১৯ নভেম্বর ২০২৩, ১৫:৩৯

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের বিরুদ্ধে করা ধর্ষণ মামলার বাদী কিশোরী নিহতের ঘটনায় সৌরভ পাল নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (১৯ নভেম্বর) সকালে ওই এলাকা থেকে তাকে গ্রেফতার হয়।

গ্রেফতার সৌরভ পাল টাঙ্গাইল পৌরসভার থানাপাড়া এলাকার শ্যামল পালের ছেলে। এ ঘটনায় ভুক্তভোগী এশার বড় বোন বাদী হয়ে লাশ উদ্ধারের পর ওই রাতেই সৌরভ নামের এই যুবককে প্রধান করে তার আপন ভাই জনি মির্জার নামে আত্মহত্যা প্ররোচনার মামলা করেন। এর আগে শনিবার (১৮ নভেম্বর) নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় পুলিশ ওই কিশোরীর লাশ উদ্ধার করে।

টাঙ্গাইল সদর থানার ওসি আব্দুস ছালাম মিয়া জানান, ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শনিবার রাতে আত্মহত্যা প্ররোচনার অভিযোগ এনে নিহতের বোন আপন ভাই জনি মির্জা ও সৌরভ নামের একজনকে আসামি করে মামলা করেন। রবিবার ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে, গোলাম কিবরিয়া ওরফে বড় মনির টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই এবং জেলা বাস কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব হওয়ায় ধর্ষণের মামলার পর থেকে টাঙ্গাইলের রাজনীতিতে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। জেলায় আলোচিত মামলাগুলোর মধ্যে এটি অন্যতম। বিভিন্ন সময় বড় মনিরের গ্রেফতার ও তার শাস্তির দাবিতে টাঙ্গাইল পৌর শহর ও তার ভাই ছোট মনিরের নির্বাচনি এলাকা ভূঞাপুরে মানববন্ধন ও বিক্ষোভ করে সচেতন মহলের ব্যানারে।

বড় মনির প্রভাবশালী হওয়ায় মামলার বাদী ওই কিশোরী আতঙ্কে ছিলেন বলে বিভিন্ন সময় দাবি করে আসছিলেন। মামলা চলাকালে সময়ে ওই কিশোরীর রহস্যজনক মৃত্যুর ঘটনাটি নিয়ে টাঙ্গাইলের সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, ধর্ষণের মামলায় ওই কিশোরী অভিযোগ করেছেন, সম্পত্তি নিয়ে ভাইয়ের সঙ্গে বিরোধ হলে বিষয়টি গোলাম কিবরিয়াকে জানান। তিনি সমস্যা সমাধানের আশ্বাস দেন। এ বিষয়ে কথা বলার জন্য গত বছরের ১৭ ডিসেম্বর তাকে শহরের আদালতপাড়ায় নিজের বাড়ির পাশের একটি ভবনে গোলাম কিবরিয়া ওরফে বড় মনির ডেকে নেন। সেখানে তাকে ধর্ষণ করেন ও আপত্তিকর ছবি তুলে রাখেন। পরে আপত্তিকর ওই ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করা হয়। একপর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন।

বিষয়টি গোলাম কিবরিয়া জানার পর গর্ভের সন্তান নষ্ট করার জন্য চাপ দিতে থাকেন। তবে কিশোরী রাজি না হওয়ায় গত ২৯ মার্চ তাকে শহরের আদালতপাড়ায় গোলাম কিবরিয়ার শ্বশুরবাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে একটি কক্ষে আবারও ধর্ষণ করেন। এ ঘটনার পর অভিযুক্তের স্ত্রী নিগার আফতাব ভুক্তভোগীকে মারধর করেন। ওই দিন রাত ৩টার তাকে বাড়িতে রেখে আসেন তারা। এ ঘটনায় মামলার পর গত ৬ এপ্রিল আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন ভুক্তভোগী। পরে গোলাম কিবরিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। ১৮ এপ্রিল হাইকোর্টের দ্বৈত বেঞ্চ থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন আসামি। ৩০ এপ্রিল জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। 
শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম জামিন স্থগিত করে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে হাজির হওয়ার আদেশ দেন। ১৫ মে টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল মহসীনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই সময় গোলাম কিবরিয়া নিম্ন আদালতে হাজির হলেও তার স্ত্রী নিগার আফতাব আদালতে হাজির হননি। এ ঘটনায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তবে অন্তঃসত্ত্বার প্রমাণ পেলেও ধর্ষণের আলামত পায়নি মেডিক্যাল বোর্ড। গত জুন মাসে ছেলে সন্তানের জন্ম দেন ওই কিশোরী। এরই মধ্যে হাইকোর্টে জামিনের জন্য যান কিবরিয়া।

তখন আদালত সদ্যজাত শিশুর ডিএনএ পরীক্ষার প্রতিবেদন দাখিল করতে বলেন। গত ৯ অক্টোবর আপিল বিভাগে দাখিল করা ডিএনএ টেস্টের রিপোর্টে বলা হয়, ধর্ষণের শিকার নারীর গর্ভে জন্ম নেওয়া নবজাতকের বাবা গোলাম কিবরিয়া নন। এরপর সম্প্রতি জামিনে মুক্ত হন গোলাম কিবরিয়া বড় মনির।

/এফআর/
সম্পর্কিত
২০০১ সালে আলোচিত সেই ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
২৪ বছর পর ধর্ষণ মামলার আসামি গ্রেফতার
শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা
সর্বশেষ খবর
পিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
পিএসজিকে হারিয়ে ফাইনালে ডর্টমুন্ড
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
রাজস্থানকে হারিয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো দিল্লি
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
ঢাকা আসছেন মার্কিন অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
প্রথম ধাপের উপজেলা নির্বাচন আজ
সর্বাধিক পঠিত
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ব্যারিস্টার সুমনকে একহাত নিলেন চুন্নু
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
ছুড়ে দেওয়া সব তীর সাদরে গ্রহণ করলাম: ভাবনা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
শনিবার স্কুল খোলা রাখার প্রতিবাদে শিক্ষকদের কর্মবিরতি ঘোষণা
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?
খালেদা জিয়ার শারীরিক অবস্থার দ্রুত অবনতি, বিএনপির প্রস্তুতি কী?