X
শনিবার, ০৪ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর আগমনে উৎসবমুখর ফরিদপুর, মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা

ফরিদপুর প্রতিনিধি 
০২ জানুয়ারি ২০২৪, ১২:৩৫আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ১৫:২৭

দ্বাদশ সংসদ নির্বাচনি জনসভায় অংশ নিতে আজ  ফরিদপুর আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ফরিদপুর শহরে বিরাজ করছে সাজ সাজ রব। সেখানে নির্বাচনি জনসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে দিকনিদের্শনামূলক বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১০টার দিকে জনসভাস্থল রাজেন্দ্র কলেজ মাঠে গিয়ে দেখা গেছে, মাঠসহ আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তার দায়িত্বে রয়েছে। মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে আসছেন। তারা কলেজের দুটি ফটক দিয়ে মাঠে ঢুকছেন।

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখা প্রসঙ্গে ফরিদপুরের নেতারা বলছেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। এ ধারা অব্যাহত রাখতে নির্বাচনি জনসভায় আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান করবেন প্রধানমন্ত্রী।

এদিকে দলীয় প্রধানের আগমন উপলক্ষে প্রস্তুত করা হয়েছে রাজেন্দ্র কলেজ মাঠ। এ ছাড়া শহরের রাস্তাঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। বিভিন্ন ভবন রঙ করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনে ফরিদপুর শহরে বিরাজ করছে সাজ সাজ রব।

নেতাকর্মীরা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার ফরিদপুরে নির্বাচনি জনসভায় ভাষণ দেবেন। তার আগমনে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে প্রস্তুত করা হয়েছে দৃষ্টিনন্দন মঞ্চ, করা হয়েছে বিশাল প্যান্ডেল। নতুন সাজে সেজেছে পুরো শহর। আজ বিকেল ৩টায় এখানে নির্বাচনী জনসভা আয়োজন করেছে জেলা আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিভিন্ন স্থাপনা, সড়ক, রাস্তার পাশের দেয়াল রঙ করা হয়েছে। জোরেশোরে চলছে আরও সৌন্দর্যবর্ধনের কাজ। পুরো শহরে বিরাজ করছে সাজসাজ রব। মাঠের একদিকে অবস্থিত স্থায়ী মঞ্চ ঘিরে বাঁশ দিয়ে নিরাপত্তাবেষ্টনী নির্মাণ করা হয়েছে। মাঠে নারী ও পুরুষদের জন্য আলাদা বসার জায়গা নির্ধারণ করা হয়েছে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফারুক হোসেন বলেন, দলীয় প্রধানকে ফরিদপুরের সর্বস্তরের মানুষের পক্ষ থেকে শুভেচ্ছা ও স্বাগত জানাই। আগামী ৭ জানুয়ারি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষ্যে নেত্রীর দিকনির্দেশনামূলক বক্তব্য গুরুত্ব বহন করবে। জনসভায় ফরিদপুরের অপর তিন সংসদীয় আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীও উপস্থিত থাকবেন।

প্রধানমন্ত্রীর সফরের সার্বিক প্রস্তুতি বিষয়ে জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, এরই মধ্যে সভামঞ্চ, জনসভার মাঠে গমনের সব পথে কয়েক স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এসএসএফের সঙ্গে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব পর্যায়ের সদস্য। মানুষজন জনসভায় আসতে শুরু করেছেন। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমনে উৎসাহের কমতি নেই এখানকার মানুষের মাঝে। প্রত্যাশাও ব্যক্ত করেছেন নানা শ্রেণি-পেশার মানুষ। ফরিদপুর নামে বিভাগ ঘোষণা ও একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় স্থাপন এখানকার মানুষের প্রাণের দাবি। দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটিয়েছে পদ্মা সেতু। এখানে শিল্প-কারখানা স্থাপন হলে এ অঞ্চলের জীবনযাত্রার মান আরও এক ধাপ এগিয়ে যাবে বলে মনে করছেন স্থানীয়রা।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ বলেন, নেত্রীর আগমনে ফরিদপুর আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। জনসভাস্থলে নারী ও পুরুষদের জন্য আলাদা বসার জায়গা নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী, ভিআইপি ও সাধারণ মানুষের মাঠে প্রবেশের পথ নির্ধারণ করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর-৩ (সদর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হক। জনসভায় ফরিদপুরের বাকি তিনটি সংসদীয় আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরাও উপস্থিত থাকবেন।

/এফআর/
সম্পর্কিত
লাইনে দাঁড়িয়ে ১০ টাকার টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার না করতে এমপি-মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর
সমবায়ভিত্তিক কৃষি ব্যবস্থায় যার জমি তারই থাকবে
সর্বশেষ খবর
ছেলের মৃত্যুর ৪ দিনের মাথায় চলে গেলেন বাবা, গ্রামজুড়ে শোকের ছায়া
ছেলের মৃত্যুর ৪ দিনের মাথায় চলে গেলেন বাবা, গ্রামজুড়ে শোকের ছায়া
গাজা ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যের সঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী
গাজা ও ইউক্রেনে যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যের সঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী
অনেক নার্ভাস ছিলেন সাইফউদ্দিন
অনেক নার্ভাস ছিলেন সাইফউদ্দিন
বকশিবাজার মোড়ে বাসের ধাক্কায় পথচারী নিহত
বকশিবাজার মোড়ে বাসের ধাক্কায় পথচারী নিহত
সর্বাধিক পঠিত
মুক্তি পেলেন মামুনুল হক
মুক্তি পেলেন মামুনুল হক
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
যশোরে আজ সর্বোচ্চ তাপমাত্রা
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
২৫ জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা শনিবার বন্ধ
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া?
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা
নদীতে ধরা পড়ছে না ইলিশ, কারণ জানালেন মৎস্য কর্মকর্তা