X
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
৮ শ্রাবণ ১৪৩১

ঈদযাত্রা: বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

টাঙ্গাইল প্রতিনিধি
১৫ জুন ২০২৪, ১৩:৫৬আপডেট : ১৫ জুন ২০২৪, ১৩:৫৬

এবারের ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে সর্বোচ্চসংখ্যক পরিবহন পারাপার হয়েছে। এর বিপরীতে গত ২৪ ঘণ্টায় টোল আদায়ে নতুন রেকর্ড তৈরি হয়েছে। গত বছরের টোল আদায়ের রেকর্ড ভেঙে এবার গড়লো নতুন রেকর্ড। এমনটিই জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

শনিবার (১৫ জুন) দুপুরের দিকে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল তথ্যটি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টার পর থেকে শুক্রবার (১৪ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮টি পরিবহন পারাপার হয়েছে। এর বিপরীতের টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। এর মধ্যে সেতু পূর্ব টোল প্লাজা পার হয়েছে ৩৩ হাজার ২৫টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা। পশ্চিম টোল প্লাজা পার হয়ে ঢাকায় গেছে ২০ হাজার ৬৮৩টি পরিবহন। এতে পশ্চিম টোল প্লাজায় আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা।

তিনি আরও জানান, সেতুতে গত ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস পারাপার হয়েছে ১২ হাজার ৮৭১, ট্রাক ১০ হাজার ৭৬০, ছোট-বড় পরিবহন ১৯ হাজার ৮৭২ এবং মোটরসাইকেল পার হয়েছে ১০ হাজার ১০৫টি।

নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, ‘এবার সেতু‌তে টোল আদা‌য়ে নতুন রেকর্ড সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ঈদযাত্রার আরও দুই দিন সেতু‌তে টোল আদায় হ‌বে। মহাসড়ক যানজটমুক্ত রাখার লক্ষ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিম পাশে ৯টি করে মোট ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেল থেকে টোল আদায়ের জন্য ৪টি অতিরিক্ত বুথ স্থাপন করা হয়েছে।’

এর আগে, ২০২৩ সালে ঈদযাত্রায় ২৭ জুন রাত ১২টার পর থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে পরিবহন পারাপার হয়েছিল ৫৫ হাজার ৪৮৮টি। বিপরীতে টোল আদায় হয়েছিল ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা।

/কেএইচটি/
সম্পর্কিত
এবার ঈদেও কেন কমলো না সড়ক দুর্ঘটনা?
ঈদযাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০: বিআরটিএ
ঈদযাত্রায় সড়কে নিহত ২৬২, বেশি মোটরসাইকেল দুর্ঘটনা
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৯ জুলাই, ২০২৪)
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
দিনাজপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, আ.লীগ কার্যালয় ভাঙচুর
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
কোটা পদ্ধতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি: জিএম কাদের
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত
সর্বাধিক পঠিত