X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: এমপি নাবিল

যশোর প্রতিনিধি
১৭ আগস্ট ২০২২, ২২:৩৮আপডেট : ১৭ আগস্ট ২০২২, ২২:৪৮

কোনও লোভের কাছে পরাজিত না হয়ে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান কাজ করে গেছেন বলে মন্তব্য করেছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, বাংলাদেশ ও বাঙালি জাতির মুক্তির জন্য পাকিস্তানের মন্ত্রিত্ব, প্রধানমন্ত্রী হওয়ার মতো লোভনীয় সুযোগকে বঙ্গবন্ধু পদদলিত করেছেন। তার নির্দেশ ও নেতৃত্বে স্বাধীনতা আসার পর পাকিস্তানিদের দোসররা বাংলাদেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়। বঙ্গবন্ধু যখন যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে পুনর্গঠন করছেন তখন একের পর এক ষড়যন্ত্র শুরু হয়। যখন দেশের বন্দর, সড়ক, কৃষি, স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে কাজ শুরু হয়, তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত জিয়াউর রহমান, হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপি আমলে দেশকে নব্য পাকিস্তানে পরিণত করার চেষ্টা হয়। তখন কোথাও বঙ্গবন্ধুর নাম নেওয়া সম্ভব ছিল না। 

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে যশোর সদরের চাঁচড়া ইউনিয়নের চাঁচড়া বাজারে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সৌভাগ্য যে বিদেশে থাকায় ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান। এরপর দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পরে ১৯৯৬ সালে ক্ষমতায় এসে বাংলাদেশে আবার মুক্তিযুদ্ধের পক্ষের সরকার প্রতিষ্ঠা করেন শেখ হাসিনা। তিনি বিভিন্ন সৃজনশীল প্রকল্প গ্রহণ করেন। ২০০১ সালে আন্তর্জাতিক চক্রান্তে তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর ২০০৯ থেকে বর্তমান পর্যন্ত ১৩ বছর ক্ষমতায় আছেন। পর পর তিন মেয়াদে মানুষের জন্য সবসময় কাজ করে যাচ্ছেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ২০০১ সালে আন্তর্জাতিক চক্রান্তে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়। এরপর বাংলাদেশ সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়। ২০০৫ সালের ১৭ আগস্ট সারা দেশে সিরিজ বোমা হামলা হয়। ৫০০ স্পটে বোমা হামলায় দুই জন নিহত ও বহু মানুষ আহত হন। এখনও বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করতে খালেদা জিয়া, তারেক রহমান, মির্জা ফখরুল গং একের পর এক ষড়যন্ত্র করছে। দেশকে অস্থিতিশীল করতে ও নব্য পাকিস্তান বানাতে তারা তৎপর রয়েছে। কিন্তু আমাদের সচেতন থেকে আগস্টের শোককে শক্তিতে পরিণত করে এই ষড়যন্ত্র রুখে দিতে হবে।  

এ সময় রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে মুদ্রাস্ফীতি হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে সবকিছুর দামই বেড়েছে। আমাদের দেশেও পণ্যের দাম বাড়ছে। দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষের কষ্ট হচ্ছে। এ অবস্থা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে অনেক পদক্ষেপ নিয়েছেন। আগামী মাসেই ওএমএসের মাধ্যমে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হবে। বিভিন্ন ক্ষেত্রে কৃচ্ছ্রসাধনের পাশাপাশি অর্থনৈতিক বিভিন্ন পদক্ষেপে আগামী তিন-ছয় মাসের মধ্যে খারাপ সময়কে অতিক্রম করতে পারবো। আহ্বান জানাবো প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখুন। সবাইকে ধৈর্য ধরতে হবে। 

 ঐক্যবদ্ধভাবে আগামী দিনের নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা এক হলে যশোরের ছয়টি আসনই আওয়ামী লীগকে উপহার দিতে পারবো।  
 
স্থানীয় চাঁচড়া ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে তিনি বলেন, এই ইউনিয়নের লোকদের সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক। আমার বাবা কাজী শাহেদ আহমেদ বিভিন্ন সময় এখানে এসেছেন। এই এলাকার উন্নয়ন অব্যাহত রাখতে আগামীতে ইউনিয়নবাসীকে নৌকাকে জয়ী করতে আহ্বান জানান তিনি। 

আলোচনা সভা শেষে সাধারণ মানুষের হাতে খাবার তুলে দেন এমপি কাজী নাবিল আহমেদ।

জেলা শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক সেলিম রেজা পান্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যশোর সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক মেহেদি হাসান মিন্টু। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা খায়রুজ্জামান রয়েল, শ্রমিক লীগের সাবেক সভাপতি কাজী আব্দুস সবুর হেলাল, দলীয় নেতা আজহার মোল্যা, লাইজু জামান, মঈন উদ্দীন মিঠু, হাফিজুর রহমান প্রমুখ। 

/টিটি/এমওএফ/
সম্পর্কিত
যশোরে ঈদের প্রধান জামাতে অংশ নিলেন কাজী নাবিল এমপি
একটি ভাষণের মধ্য দিয়ে একটি জাতির জন্ম হয়: কাজী নাবিল
২৫ মার্চ গণহত্যার উদ্দেশ্য ছিল বাঙালি জাতিকে নিঃশেষ করা: কাজী নাবিল এমপি
সর্বশেষ খবর
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত যুবলীগ নেতা
দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত যুবলীগ নেতা
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা