X
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪
৯ ফাল্গুন ১৪৩০
ময়মনসিংহে তিনটি আসনে আওয়ামী লীগের নতুন মুখ

রওশন এরশাদের আসনে নতুন মুখ, বাদ পড়লেন প্রতিমন্ত্রী, যুক্ত হলেন শাকিলের স্ত্রী

আতাউর রহমান জুয়েল, ময়মনসিংহ
২৬ নভেম্বর ২০২৩, ১৮:০৪আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ১৮:৩৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ময়মনসিংহের ১১টি আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এর মধ্যে তিনটি আসনে নতুন মুখকে মনোনয়ন দেওয়া হয়েছে। 

এর মধ্যে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের পরিবর্তে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার আনজুম পপি, ময়মনসিংহ-৪ (সদর) আসনে সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ছেলে মোহিত উর রহমান শান্ত ও ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের পরিবর্তে মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই আকন্দকে মনোনয়ন দেওয়া হয়েছে। ময়মনসিংহ-৪ আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতায় দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে এমপি নির্বাচিত হন তিনি। নতুন মুখ নিলুফার আনজুম পপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী।

রবিবার (২৬ নভেম্বর) বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৩০০ সংসদীয় আসনে দল মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছেন। রাজধানী বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিকাল সোয়া ৪টার দিকে নাম ঘোষণা শুরু করেন তিনি। কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনের মনোনয়ন ছাড়া বাকি ২৯৮টি আসনে মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

প্রার্থীদের নাম ঘোষণার পর দেখা গেছে, ময়মনসিংহ-১ (হালুয়াঘাট) আসনে জুয়েল আরেং, ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে শরীফ আহমেদ, ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে মোসলেম উদ্দিন, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে হাফেজ রুহুল আমিন মাদানী, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে আব্দুস সাত্তার, ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনে মেজর জেনারেল অবসরপ্রাপ্ত আব্দুস সালাম, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে ফাহমী গোলন্দাজ বাবেল ও ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে কাজিম উদ্দিন ধনুকে মনোনয়ন দেওয়া হয়েছে। 

বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ময়মনসিংহে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দে মেতে ওঠেন। 

নতুন মুখ হিসেবে মনোনয়ন পাওয়া বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই আকন্দ বলেন, ‌‘ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আওয়ামী লীগ করে আসছি। আমি তৃণমূল নেতাকর্মীদের নিয়ে দলীয় কাজকর্ম করে থাকি। এবার মুক্তাগাছা থেকে আমাকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। নির্বাচনে জয়লাভ করে প্রধানমন্ত্রীকে এর প্রতিদান দিতে চাই।’

নতুন মুখ নিলুফার আনজুম পপি বলেন, ‌‌‘জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখেছেন, আমাকে নৌকা দিয়েছেন, সেজন্য আমি তার প্রতি কৃতজ্ঞ। আগামী ৭ জানুয়ারির নির্বাচনে নৌকাকে জয়ী করে আমি তার আস্থার প্রতিফলন দিতে পারবো বলে আশা রাখছি। আমি বিজয়ী হয়ে নেত্রীকে নৌকা উপহার দিতে চাই।’

জেলার প্রত্যেক আসনে যোগ্যরাই মনোনয়ন পেয়েছেন উল্লেখ করে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন, ‌‘প্রত্যেকটি আসনে এবার বাছাইকৃত এবং যোগ্য প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার মনোনীত সব প্রার্থীকে বিজয়ী করতে একযোগে কাজ করবে জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।’

/এএম/এমওএফ/
সম্পর্কিত
নারী আসন: বাছাইয়ে টিকেছে ৫০ জনেরই মনোনয়নপত্র
সংরক্ষিত আসনে মনোনয়নপত্র জমা দিলেন আ.লীগের ৪৮ প্রার্থী
সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ারের সিআইবি রিপোর্ট হাইকোর্টে তলব
সর্বশেষ খবর
জুতা পায়ে কেন শহীদ মিনারের বেদিতে?
জুতা পায়ে কেন শহীদ মিনারের বেদিতে?
চ্যালেঞ্জ মোকাবিলায় আরভিএন্ডএফ কোরের সদস্যদের প্রস্তুত থাকতে বলেছেন সেনাপ্রধান
চ্যালেঞ্জ মোকাবিলায় আরভিএন্ডএফ কোরের সদস্যদের প্রস্তুত থাকতে বলেছেন সেনাপ্রধান
বাণিজ্য মেলায় মেশিন টুলস ফ্যাক্টরির সম্মাননা লাভ
বাণিজ্য মেলায় মেশিন টুলস ফ্যাক্টরির সম্মাননা লাভ
ইতিহাস বিকৃত ও বঙ্গবন্ধুর অবদান অস্বীকার এক শ্রেণির মানুষের মজ্জাগত: প্রধানমন্ত্রী
ইতিহাস বিকৃত ও বঙ্গবন্ধুর অবদান অস্বীকার এক শ্রেণির মানুষের মজ্জাগত: প্রধানমন্ত্রী
সর্বাধিক পঠিত
দুঃখ ঘুচছে উত্তরের, দূরত্ব কমবে ১১২ কিমি
দুঃখ ঘুচছে উত্তরের, দূরত্ব কমবে ১১২ কিমি
লিবিয়ার ‘গেমঘর’ থেকে ফিরে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা তরুণের
মানবপাচারলিবিয়ার ‘গেমঘর’ থেকে ফিরে নির্যাতনের লোমহর্ষক বর্ণনা তরুণের
আত্মীয় হলেই চাকরি মেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে!
আত্মীয় হলেই চাকরি মেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে!
৫ লাখ শিক্ষক-কর্মচারীকে অবসর সুবিধা দিতে হাইকোর্টের রায়
এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান৫ লাখ শিক্ষক-কর্মচারীকে অবসর সুবিধা দিতে হাইকোর্টের রায়
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে ‘নতুন অধ্যায়’: কী চায় দুই দেশ?
বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কে ‘নতুন অধ্যায়’: কী চায় দুই দেশ?