বিজয় দিবস: মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অঙ্গীকার

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২০:৪৩, ডিসেম্বর ১৬, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২০:৫০, ডিসেম্বর ১৬, ২০১৭


দেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অঙ্গীকার নিয়ে সারাদেশে উদযাপিত হলো মহান বিজয় দিবস। সমাজের সবশ্রেণির মানুষ বিজয়ের আনন্দে শামিল হন। তারা জঙ্গি, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশের প্রত্যাশা করেছেন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

চাঁপাইনবাবগঞ্জে বিজয় দিবসে শিক্ষার্থীদের ডিসপ্লেচাঁপাইনবাবগঞ্জ: সূর্যোদয়ের পর ৩১বার তোপধ্বনি ও চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মমূচি শুরু হয়। সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতকা উত্তোলন করা হয়।  সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।  এর আগে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন করা হয়।

সকাল সাড়ে ৮টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা স্টেডিয়ামে পুলিশ, বিএনসিসি, স্কাউটস, গার্ল গাইডস, বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কুজকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান ও পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম।  নবাবগঞ্জ সরকারি কলেজ অডিটোরিয়ামে সকাল ১১টায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

গাজীপুর: মহান বিজয় দিবস উপলক্ষে গাজীপুরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জেলা শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠ সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) সোলায়মান পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, গাজীপুর সিটি করপোরেশন, গাজীপুর জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, গাজীপুর প্রেসক্লাব সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।

খাগড়াছড়ি:  ভোরে খাগড়াছড়ি সদরের মাইনী ভ্যালীস্থ শহীদদের স্মৃতি ফলকে খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক ও জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম ও  সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

নড়াইলে বিজয় দিবসে শিক্ষার্থীদের ডিসপ্লেনড়াইল:  নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, নড়াইল পৌরসভা, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাসদ (আম্বিয়া), জেলা আইনজীবী সমিতি, নড়াইল প্রেসক্লাব, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সততা সংঘ, এনজিওদের সমন্বয়কারী সংগঠন এডাবসহ বিভিন্ন সরকারি দফতর, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়।

পঞ্চগড়: মহান বিজয় দিবস উপলক্ষে পঞ্চগড় সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

রাবি: প্রভাতফেরী, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খেলাধুলাসহ নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

নরসিংদীতে বিজয় দিবস উদযাপনশেরপুর: ভোর থেকেই মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে শহীদদের বিদেহী আত্মার প্রতি ফুলেল শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে।

বগুড়া:  বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। বাদ জোহর মসজিদে বিশেষ মোনাজাত এবং সুবিধামত সময়ে বিভিন্ন উপাসনালয়ে প্রার্থনা অনুষ্ঠিত হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির বিজয় দিবস উদযাপনবেনাপোল:  বন্দর নগরী বেনাপোল ও শার্শায় কাস্টমস, বন্দর, পুলিশ, বিজিবি, আওয়ামী লীগ, বিএনপি, প্রেসক্লাব বেনাপোল, মুক্তিযাদ্ধা সংসদ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ফুল দিয়ে  শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। 

নওগাঁ: শহরের মুক্তির মোড়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান।

 

 

 



/এনআই/

লাইভ

টপ
X