ভোটার উপস্থিতি কম, স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১১:৪৭, মার্চ ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৬, মার্চ ১৮, ২০১৯

ভোটার উপস্থিতি কমদ্বিতীয় ধাপে রংপুরের ছয়টি উপজেলা পরিষদ নির্বাচনে সোমবার (১৮ মার্চ) সকাল থেকে ভোটগ্রহণ চলছে। তবে কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি খুব একটা ছিল না। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সরেজমিনে রংপুরের তারাগঞ্জ উপজেলার হাড়িয়ালকুঠি ও ডাঙ্গিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’টি কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটার উপস্থিতি কম। ডাঙ্গিরহাট স্কুল কেন্দ্রে  দুই হাজার ৪৩২ ভোটারের মধ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ৩৫০ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রিজাইডিং কর্মকর্তা আব্দুস সবুর।

হাড়িয়ালিকুঠি কেন্দ্রে ২ হাজার ৯১ ভোটারের মধ্যে দুই শতাধিক ভোট পড়েছে বলে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন। তবে এ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি একেবারেই ছিল না।ভোটার উপস্থিতি কমকর্তব্যরত পোলিং অফিসার জানালেন, ২/৪ জন ভোটার আসছেন,  আর ভোট দিচ্ছেন। তবে এই কেন্দ্রে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহিনুর রহমানের মার্শালের কোনও এজেন্টকে দেখা যায়নি। তার সমর্থকদের অভিযোগ,  তাদের পোলিং এজেন্টদের বের করে দিয়েছে নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী আনিসুর রহমানের লিটনের লোকজন।

তবে নৌকা মার্কার প্রার্থীর লোকজন এ অভিযোগ অস্বীকার করে বলেছে, তারা পোলিং এজেন্ট দিতে পারেনি।

রংপুরের যে ৬টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এর মধ্যে গঙ্গাচড়া উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী রুহুল আমিন এবং কাউনিয়া উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী আনোয়ারুল ইসলাম মায়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ দুই উপজেলায় শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া যে বাকি ৪টি উপজেলায় নির্বাচন হচ্ছে সেগুলো হলো তারাগঞ্জ, বদরগঞ্জ, পীরগাছা ও পীরগঞ্জ উপজেলা।

আরও পড়ুন:

বান্দরবা‌নে পুরু‌ষের চেয়ে নারী ভোটা‌রের উপ‌স্থি‌তি বে‌শি

ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ না করায় হামলার অভিযোগ

শান্তিপূর্ণ পরিবেশে পাহাড়ে ভোট চলছে

দেড় ঘণ্টায় ৬ ভোট!

১১৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে

/এসটি/

লাইভ

টপ