যমুনায় নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার: সিরাজগঞ্জে ২১ জেলের কারাদণ্ড

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২১:০৩, অক্টোবর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩৭, অক্টোবর ১৯, ২০১৯

সিরাজগঞ্জে নিষেধাজ্ঞার সময়ে ইলিশ শিকার করায় দুই উপজেলার ২১ জেলের কারাদণ্ড ও জাল পুড়িয়ে ফেলে প্রশাসন

নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জে যমুনা নদীতে ইলিশ মাছ ধরায় চৌহালী ও সদর উপজেলায় ২১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও চৌহালী উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দেওয়ান মওদুদ আহমেদ এসব আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জ সদর ও চৌহালী উপজেলায় যমুনা নদীতে মাছ ধরার অভিযোগে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সিরাজগঞ্জ সদর উপজেলায় যমুনা নদী থেকে ১৭ জেলেকে আটক, ৯৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত আটককৃতদের প্রত্যেককে ১১ দিন করে কারাদণ্ড দেন।

অপরদিকে, চৌহালী মৎস্য অফিসের সহকারী মাঠ কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, যমুনা নদীর চৌহালীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৪ জেলেকে আটক করা হয়। এসময় ২৭ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। মাছগুলো স্থানীয় বিভিন্ন মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। আটকদের প্রত্যেককে ১৪ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

 

/টিএন/

লাইভ

টপ