চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দুই জনের ১৪ বছরের কারাদণ্ড

Send
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৫৬, অক্টোবর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৭, অক্টোবর ২০, ২০১৯

মাদক মামলায় ১৪ বছরের দণ্ডপ্রাপ্ত আসামি

চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় দুই জনকে ১৪ বছর করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (২০ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি শরিফুল ইসলাম আদালতে উপস্থিত থাকলেও, অপর আসামি রায়হান আলী পলাতক ছিল।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের নবাব জায়গীর এলাকার মকবুল হোসেনের ছেলে শরিফুল ইলাম ওরফে শরিফ (৩৯) ও শিবগঞ্জ উপজেলার রানীবাড়ি চাঁদপুর এলাকার খাইরুল ইসলামের ছেলে রায়হান আলী (২৪) ।

অতিরিক্ত সরকারি কৌশুলি আঞ্জুমান আরা জানান, ‘২০১৫ সালের ৩১ মে বিকেলে জেলা সদরের নয়াগোলা পুলিশ লাইন এলাকায় অভিযান পরিচালানা করে তাদের আটক করে পুলিশ। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে, গোয়েন্দা পুলিশ জানতে পারে রহনপুর থেকে মাদক পাচারকারী একটি দল ফেনসিডিল পাচার করবে। এই সংবাদের ভিত্তিতে রহনপুর-চাঁপাইনবাবগঞ্জ সড়কে চেকপোস্টে বসিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে গোয়েন্দা পুলিশের একটি দল।  বিকেল প্রায় সাড়ে চারটার দিকে একটি প্রাইভেটকার ঘটনাস্থলে পৌঁছালে কারটিকে থামার জন্য সংকেত দেয় পুলিশ। কিন্তু প্রাইভেট কারটি না থামিয়ে পালানোর চেষ্টা করলে সড়কের বামপাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে থেমে যায়। এ সময় কারের ভেতর থাকা দুইজন পালিয়ে গেলেও আসামি শরিফুল ও রায়হানকে আটক করে পুলিশ। পরে ওই কারে তল্লাশি চালিয়ে বিশেষ ব্যবস্থায় সিটের নিচে লুকিয়ে রাখা একটি বক্সের ভেতর থেকে ৭৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার এবং প্রাইভেট কারটিকে জব্দ করা হয়।’

এ ঘটনায় ওইদিনই গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আতিকুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলতাফ হোসেন ২০১৫ সালের ২১ অক্টোবর আদালতে এই মামলার অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য-প্রমাণ শেষে বিচারক আজ এ রায় ঘোষণা করেন। 

অতিরিক্ত সরকারি কৌশুলী আরও জানান, ‘এ মামলায় মোট আসামি ছিল ছয় জন। আদালত দুই জনকে সাজা দিলেও বাকি চার আসামিকে খালাস দিয়েছেন। 

 

/জেবি/

লাইভ

টপ