মহানগর আ. লীগের সম্মেলন ঘিরে উৎসবমুখর বরিশাল

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪২, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫৯, ডিসেম্বর ০৭, ২০১৯

সম্মেলন উপলক্ষে নির্মিত তোরণ৮ ডিসেম্বর (রবিবার) বরিশাল মুক্ত দিবসে মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানাতে বরিশাল বিমানবন্দর থেকে সম্মেলনস্থল নগরীর বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত নির্মাণ করা হয়েছে শতাধিক দৃষ্টিনন্দন তোরণ। নানা রঙের পতাকা, বিলবোর্ড, ব্যানার আর ফেস্টুনে সাজানো হয়েছে নগরীকে। নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। সম্মেলন ঘিরে বরিশাল উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

শনিবার সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি। প্রধান অতিথি হিসেবে থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং প্রধান বক্তা হিসেবে থাকবেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী মর্যাদা) জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ। সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল এবং সঞ্চালনায় থাকবেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সম্মেলন উপলক্ষে সাজানো হয়েছে নগরীমহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, ‘সম্মেলনের মাধ্যমে একটি পরিচ্ছন্ন এবং সাংগঠনিকভাবে যোগ্য কমিটি উপহার দেবেন নেতারা। আওয়ামী লীগ সভাপতির শুদ্ধি অভিযানের প্রতিফলনও নতুন কমিটিতে থাকবে। বরিশাল বিমানবন্দর থেকে সম্মেলনস্থল বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত ৫৫টি দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। এছাড়া ওয়ার্ড পর্যায়ের নেতা এবং দলীয় ওয়ার্ড কাউন্সিলরদের উদ্যোগেও নির্মিত হয়েছে আরও অর্ধশতাধিক তোরণ।’

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম সরোয়ার রাজীব জানান, সম্মেলনের প্রধান অতিথিসহ কেন্দ্রীয় নেতারা বিমানযোগে বরিশাল আসবেন। তাদের স্বাগত জানাতে বিমানবন্দর থেকে সম্মেলনস্থল পর্যন্ত শতাধিক তোরণ নির্মাণ ছাড়াও নগরীর প্রধান প্রধান সড়কে আলোকসজ্জা, সড়কের পাশে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের ছবিসহ ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড এবং সড়কের আইল্যান্ডে নানা রঙের পতাকা স্থাপন করা হয়েছে। নগরীও সাজানো হয়েছে নবরূপে। সম্মেলনস্থলে চার স্তরবিশিষ্ট ২ হাজার ৭শ’ স্কয়ার ফিটের মঞ্চ এবং ১০ হাজার লোকের বসার জন্য চেয়ারের ব্যবস্থা করা হয়েছে।’

সম্মেলন উপলক্ষে তৈরি মঞ্চবরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি পদের জন্য রয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি, বরিশাল-৫ (সদর) আসনের সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি আফজালুল করিম ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর। সাধারণ সম্পাদক পদে এককভাবে অবস্থান করছেন বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

/আইএ/এমএমজে/

লাইভ

টপ