বেগমগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ কারখানাকে জরিমানা

Send
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ০৪:৩০, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:৪০, ডিসেম্বর ০৮, ২০১৯




বেগমগঞ্জের চারটি কারখানায় পৃথক অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতনোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার ও সেতু ভাঙ্গা এলাকায় শনিবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুটি প্লাস্টিক কারখানা, একটি চানাচুর কারখানা ও একটি মাছ, মুরগি এবং গরুর খাদ্য উৎপাদনকারী কারখানায় পৃথক অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় চার কারখানাকে চার লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত এর নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান এ আদালত পরিচালনা করেন।


তিনি জানান, বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে পলিথিন ব্যাগ উৎপাদন, বিপণন ও বিক্রয়ের অভিযোগে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর আওতায় রিপন প্যাকেজিংকে দুই লাখ ও সেতু ভাঙ্গা এলাকায় আলাউদ্দিন পলিথিন কারখানাকে ৮০ হাজার টাকা, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় চৌমুহনী বাজারের চানাচুর কারখানা বন্ধু ফুড প্রোডাক্টসকে ৮০ হাজার টাকা ও সেতু ভাঙ্গা এলাকায় মাছ, মুরগি এবং গরুর খাদ্য উৎপাদনকারী সেতু ফিস মিলকে ভেজাল দেওয়ার অভিযোগে ৫০ হাজার টাকাসহ মোট ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনায় সহযোগিতা করেন র্যা ব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মো. আবু সালেহ এর নেতৃত্বে র্যা ব সদস্যরা।

 

/টিটি/টিএন/

লাইভ

টপ