আন্দোলনকারী ৬ পাটকল শ্রমিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ১৭:২১, ডিসেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২১, ডিসেম্বর ১২, ২০১৯

যশোরযশোরের জেজেআই পাটকলে আন্দোলনকারী ছয় শ্রমিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। তাদের মধ্যে দুজনকে টার্মিনেট, তিনজনকে সাসপেন্ড এবং একজন বদলি শ্রমিকের নাম কেটে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জেজেআই পাটকলের সাবেক সিবিএ নেতা আইয়ুব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।  

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ ১১ দফা বাস্তবায়ন দাবিতে সারাদেশের মতো খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতেও আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শ্রমিকরা। 

শ্রমিকদের সূত্রে জানা গেছে, শিল্পশহর নওয়াপাড়ার দুটি পাটকলের একটি জেজেআইতে সংগ্রাম পরিষদের কর্মসূচি স্বল্পপরিসরে পালন করা হচ্ছে।  অপর পাটকল কার্পেটিং জুট মিলে কর্মসূচি পালন হচ্ছে না বলে জানিয়েছেন সিবিএ সভাপতি জাহিদুল ইসলাম লাল। 

আইয়ুব হোসেন বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, জেজেআই পাটকলে অনশন কর্মসূচিতে অংশ নেওয়ায় ১১ ডিসেম্বর তাদের দুজন স্থায়ী শ্রমিককে টার্মিনেট, তিনজনকে সাসপেন্ড এবং একজন বদলি শ্রমিকের নাম কেটে দেওয়া হয়েছে। চাকরিচ্যুতরা হলেন– আজমল হুদা মিঠু ও নাজমুল হোসেন। সাসপেন্ড করা হয়েছে– আব্দুল হামিদ, ফরহাদ মল্লিক ও ইউসুফ আলীকে। এছাড়া বদলি শ্রমিক মিন্টুর নাম কেটে দেওয়া হয়েছে। 

এ বিষয়ে জেজেআইয়ের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, ‘যশোর জুট ইন্ডাস্ট্রিজে (জেজেআই) শ্রমিকরা কাজ করছেন। কিন্তু এই মিলের সাবেক সিবিএ নেতা হারুন মল্লিকের নেতৃত্বে কিছু শ্রমিক মিলের অভ্যন্তরে বিশৃঙ্খলা করায় তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।’ 

প্রসঙ্গত, সারাদেশের রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকা অনশন কর্মসূচি ১০ ডিসেম্বর বেলা ২টা থেকে শুরু হয়। 

 

/এমএএ/

লাইভ

টপ