শতভাগ শিক্ষার হার নিশ্চিতে সরকার কাজ করছে: প্রতিমন্ত্রী আশরাফ আলী

Send
নেত্রকোনা প্রতিনিধি
প্রকাশিত : ০৩:৩১, জানুয়ারি ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৮:৩৬, জানুয়ারি ১২, ২০২০




 প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সব ধরনের শিক্ষার যুগান্তকারী উন্নয়নে কাজ করছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। তিনি বলেন, বর্তমান সরকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীর মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। যাতে করে দেশে শিক্ষার হার শতভাগ নিশ্চিত করা যায়।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে নেত্রকোনা এন আকন্দ কামিল (স্নাতকোত্তর) মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মতিয়র রহমান খান, শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান, এন আকন্দ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল বাতেন, জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও মাদ্রাসার শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

পরে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

নেত্রকোনা শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান জানান, দুই কোটি তিরানব্বই লাখ চুয়াল্লিশ হাজার নয়শ’ একষট্টি টাকা ব্যায়ে ভবন নির্মাণের কাজ চলছে।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সংশ্লিষ্ট নির্মাণ কাজের ঠিকাদার গাজী মোর্তুজা হোসেন কামাল বলেন, আগামী ১৮ মাসের মধ্যে ভবন নির্মাণের কাজ সম্পন্ন হবে। এতে শিক্ষার সুন্দর পরিবেশ সৃষ্টি হবে।

পরে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী একই প্রাক্কলন ব্যয়ে সদর উপজেলার মদনপুর শাহ্ সুলতান আলিয়া মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

/টিএন/

লাইভ

টপ