বান্দরবা‌নে ব্যান্ড ফেস্ট

Send
বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত : ২৩:২৯, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:৩২, জানুয়ারি ১৮, ২০২০

 

ব্যান্ড সংগীতের বিকাশ ও মাদকমুক্ত সমাজ গড়তে বান্দরবানে ব্যান্ড ফেস্ট-২০২০ শুরু হ‌য়ে‌ছে। জেলার আটটিসহ মোট ১০টি ব্যান্ড দলের শিল্পীরা এ প্রতিযো‌গিতায় অংশগ্রহণ করছে। দি ব্যান্ড মিউজিক কমিউনি‌টি অব বান্দরবানের উদ্যোগে শুক্রবার (১৭ জানুয়ারি) বিকালে বান্দরবানের অরুণ সারকী টাউনহল মিলনায়তনে এ ব্যান্ড ফেস্ট শুরু হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দি ব্যান্ড মিউজিক কমিউনি‌টি অব বান্দরবান সমন্বয়ক কৌশিক দত্ত, সংগীতশিল্পী মোহাম্মদ শহীদ, রাজেস দাস, মো. সোহেল ও স্পন্সর টিম ওয়ান সংগঠনের প্রতিষ্ঠাতা আজহারুল ইসলাম বাবুল প্রমুখ।

দি ব্যান্ড মিউজিক ক‌মিউনিম‌টি অব বান্দরবানের সমন্বয়ক কৌশিক দত্ত বলেন, ‘জেলা ও জেলার বাইরের কিছু ব্যান্ড‌ দল‌কে একত্রিত করে এ ব্যান্ড ফেস্টের আয়োজন করা হয়ে‌ছে। যার মাধ্যমে প্রতি‌টি ব্যান্ড দলের নিজস্ব সঙ্গীত পরি‌বেশনার পাশাপাশি নি‌জেদের মধ্যে তথ্য বিনিময় ও নেটওয়ার্কিং সৃষ্টি হ‌বে। স্থানীয়ভাবে ব্যান্ড মিউজিকের উন্নয়ন ও বিকা‌শের লক্ষ্যে দ্বিতীয় বারের মতো বান্দরবানে এটি অনুষ্ঠিত হচ্ছে।’

আয়োজক কমি‌টির সদস্য রাজেস দাস জানান, আয়োজনের ব্যতিক্রমী অংশ হি‌সে‌বে খোলা ছাদ আনলি‌মি‌টেড নামে সাত থে‌কে দশ বছর বয়সী ছেলেদের একটি ব্যান্ড দল ও কিছু ব্যান্ড দলে নারী শিল্পীরা সঙ্গীত পরি‌বেশন কর‌ছে। অংশগ্রহণকারী দলগুলো হলো- ব্যান্ড দল সি‌ঙ সোল, খোলা ছাদ, আন‌লি‌মি‌টেড অসম্পৃক্ত, লুনার ইক্লিপস, নির্বাক, লি‌রিকস, এফএম ও টিউন বার। এছাড়া ঢাকার মেটা‌ফোর ও চট্টগ্রামের হার্টজরি‌লেশন দলের শিল্পীরাও সঙ্গীত পরি‌বেশন করার কথা রয়ে‌ছে।

/এনআই/

লাইভ

টপ