টেকনাফে সাড়ে চার কোটি টাকার ইয়াবাসহ গ্রেফতার ৩

Send
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশিত : ০০:২৬, জানুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২৬, জানুয়ারি ২৬, ২০২০

BT New Tempকক্সবাজারের টেকনাফে দেড় লাখ ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করেছে কোস্ট গার্ড। শনিবার (২৫ জানুয়ারি) রাত ৯টার দিকে বিচ রোড সংলগ্ন টেকনাফের ডেইলপাড়া থেকে তাদের আটক করা হয়। উদ্ধার ইয়াবাগুলোর আনুমানিক মূল্য চার কোটি ৫০ লাখ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মোহাম্মদ সোহেল রানা।

আটক ব্যক্তিরা হলো– টেকনাফ পৌরসভার ডেইল পাড়ার আব্দুর গফুরের স্ত্রী নুর বাহার (৫০), মোহাম্মদ হেলাল (২৮) ও আব্দুর রাজ্জাক (১৮)।

তিনি জানান, শনিবার রাতে ইয়াবা কারবারি টেকনাফের ডেইলপাড়ায় গফুর নামে এক ব্যক্তির বাড়িতে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান এনে কেনাবেচা চলছে, এমন খবরে অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে ওই তিনজনকে আটক করা হয়। এ সময় আরও তিনজন পালিয়ে যায়। আটক ব্যক্তিদের স্বীকারোক্তি অনুযায়ী দেড় লাখ পিস ইয়াবাভর্তি বস্তা জব্দ করা হয়। ঘটনায় জড়িত থাকায় মো. আব্দুল গফুর (৬০)ও তার দুই ছেলে মোহাম্মদ হোসেন (৩০), সাদ্দাম হোসেন (২৫) এবং আঞ্জুমা বেগমকে পলাতক আসামি করে উদ্ধার ইয়াবাসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান আসা বাড়ছে। বেশির ভাগ চালান ধরা পড়ছে না। তবে জল-স্থলপথে কঠোর অবস্থান থাকায় কারবারিরা ইয়াবার বড় চালানগুলো মাছ ধরার ট্রলারে করে সাগরপথে পাচার করছে। বেশির ভাগ চালান সাগরপথে কক্সবাজার, পতেঙ্গা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে যাচ্ছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে বলেও জানিয়েছেন কোস্ট গার্ডের এই কর্মকর্তা।

/এমএএ/

লাইভ

টপ