‘পাহাড়িকা’ ও ‘উদয়ন’-এ নতুন কোচ

Send
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত : ০২:২৩, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:২৩, জানুয়ারি ২৭, ২০২০

নতুন কোচ নিয়ে সিলেট-চট্টগ্রাম রুটে চলাচল শুরু করেছে আন্তঃনগর ট্রেন পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেস। রবিবার (২৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেট রেলওয়ে স্টেশনে ট্রেনের নতুন কোচের  উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, কোচগুলো ইন্দোনেশিয়া থেকে আনা হয়েছে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘সিলেট থেকে চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেনটি ১৪টি কোচ নিয়ে যাত্রা শুরু করেছে।’

রেলের নতুন সময়সূচি অনুযায়ী, সিলেট-চট্টগ্রাম রেলপথে উদয়ন এক্সপ্রেস চট্টগ্রাম থেকে ছাড়ে রাত পৌনে ১০টায় এবং সিলেট পৌঁছে ভোর ৬টা। আবার সিলেট থেকে সকাল ৯টা ৪০ মিনিটে ছেড়ে চট্টগ্রামে পৌঁছে বিকাল ৫টা ৫০মিনিটে। পাহাড়িকা এক্সপ্রেস সিলেট থেকে সকাল সোয়া ১০ টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছে রাত ৭টা ৩৫ মিনিটে। এছাড়া ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে সকাল ৯টায় ছেড়ে সিলেটে পৌঁছায় সন্ধ্যা ৬ টায়।

রেলওয়ে সূত্র আরও জানায়, প্রায় তিন যুগ পর সিলেট পাহাড়িকা এক্সপ্রেস এবং উদয়ন ট্রেনে নতুন কোচ সংযোজন করা হয়। এর আগে এই রুটে ১৯৮৬ সালে পাহাড়িকা এবং ১৯৯৮ সালে উদয়ন ট্রেন চালু হয়েছিল। কিন্তু চালু হওয়ার পর থেকে ট্রেনগুলোতে বড় ধরনের কোনও পরিবর্তন হয়নি।

 

/এএইচ/

লাইভ

টপ