সড়কে প্রাণ গেলো আট জনের

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৫:৪৪, ফেব্রুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫৮, ফেব্রুয়ারি ১৪, ২০২০

উল্টে যাওয়া পিকনিকের বাসশুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় আট জনের প্রাণ গেছে। গোপালগঞ্জে পাঁচজন এবং রাঙামাটি, জামালপুর ও কুমিল্লায় একজন করে নিহত হয়েছেন।  

গোপালগঞ্জ

গোপালগঞ্জের কাশিয়ানীতে যাত্রীবাহী বাস ও নসিমনের মধ্যে সংঘর্ষে পাঁচ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে কাশিয়ানী উপজেলার পোনা বাস স্ট্যান্ডের কাছে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।গোপালগঞ্জে বাস-নসিমন সংঘর্ষ

পুলিশ ও এলাকাবাসী জানান, খুলনা থেকে ছেড়ে আসা ফালগুনী পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে পৌঁছালে লিংক রোড থেকে হাইওয়েতে ওঠার সময় একটি শ্রমিকবাহী নসিমনের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই মিজান নামে এক শ্রমিক নিহত হন। পরে হাসপাতালে নেওয়া হলে আরও চার জনের মৃত্যু হয়। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচ জন চিকিৎসাধীন আছেন।উল্টে যাওয়া পিকনিকের বাস

রাঙামাটি

রাঙামাটির সাপছড়ি এলাকায় রাঙামাটি-চট্টগ্রাম সড়কে একটি পিকনিক বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৭ জন। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় এই দুর্ঘটনা ঘটে। পিকনিকের বাসটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে রাঙামাটি যাচ্ছিলো। সাপছড়ি এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে যায়। এতে ঘটনাস্থলে বাসের হেলপার মারা যান। তবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি। বাসের যাত্রীরা পেনডেক্স ফার্নিচার নামের চীনা একটি প্রতিষ্ঠানে কর্মরত।

জামালপুর

জামালপুরের বকশীগঞ্জে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে রফিক মিয়া (২২) নামে একজন নিহত ও অন্তর মিয়া (৩৫) নামে একজন গুরুতর আহত হয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলার সূর্যনগর গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, সকাল ১০টার দিকে রফিক মিয়া ও অন্তর মিয়া বাড়ি থেকে মোটরসাইকেলে করে বকশীগঞ্জে যাচ্ছিলেন। পথে সূর্যনগর এলাকায় ব্রিজের পাশে পৌঁছালে বিপরীত দিক থেকে দ্রুত গতিতে আসা একটি মালবাহী ট্রাকের সঙ্গে এর সংঘর্ষ হয়। এসময় তারা দুই জনেই মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যান। তাদের উদ্ধার করে বকশীগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রফিক মিয়াকে মৃত ঘোষণা করেন। আহত অনন্ত মিয়াকে ময়মনসিংহ হাসপাতালে রেফার করা হয়েছে। নিহত রফিক দেওয়ানগঞ্জ উপজেলার পশ্চিম আম খাওয়া (কাঠাঁরবিল) গ্রামের মঞ্জু মিয়ার ছেলে ও আহত অন্তর একই গ্রামের জলিল মিয়ার ছেলে।

বকশীগঞ্জ থানার (ওসি) মো. হযয়ত আলী সত্যতা নিশ্চিত করে জানান, ঘাতক ট্রাককে জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছে।গোপালগঞ্জে বাস-নসিমন সংঘর্ষে নিহতরা

কুমিল্লা

কুমিল্লায় বাসের চাপায় অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে ময়নামতি থানার ওসি আলমগীর হোসেন জানান, রাস্তা পারাপারের সময় একটি অটোরিকশাকে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন অটোরিকশার যাত্রী সুজন। তিনি বুড়িচং উপজেলার রুপুদ্দি গ্রামের মৃত রহমত আলীর ছেলে। এসময় আহত হন অটোরিকশার আরও চার যাত্রী। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনা কবলিত অটোরিকশা ও বাসটি উদ্ধার করেছে পুলিশ।

 

/এফএস/

লাইভ

টপ