সহকর্মীর বিরুদ্ধে রাবি শিক্ষকের হত্যাচেষ্টা মামলা

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ০৩:১৯, ফেব্রুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:১৯, ফেব্রুয়ারি ১৫, ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স বিভাগের অধ্যাপক মু. আলী আসগরকে ‘লাঞ্ছিতের’ অভিযোগে তার সহকর্মী অধ্যাপক খায়রুল ইসলামের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে অধ্যাপক আলী আসগর বাদী হয়ে এ মামলা করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ।
ওসি বলেন, সহকর্মীর বিরুদ্ধে অধ্যাপক মু. আলী আসগর দণ্ডবিধির ৩২৩, ৩০৭ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করেছেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।
মামলার এজাহার সূত্রে জানা যায়, অধ্যাপক আসগর গত বছরের আগস্টে ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করেছিলেন। এরপর একই বিভাগের অধ্যাপক মো. খাইরুল ইসলাম গত ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ওই রিট প্রত্যাহার না করলে তার ক্ষতি করার হুমকি দেন। এ বিষয়ে তিনি মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।
গত ১২ ফেব্রুয়ারি তিনি কৃষি অনুষদের অফিসে এক কর্মচারীর মাধ্যমে ফটোকপি করাচ্ছিলেন। এ সময় অধ্যাপক মো. খাইরুল ইসলাম তাকে হত্যার উদ্দ্যেশে সজোরে মাথায় ঘুষি ও ধাক্কা দেন। ফলে তিনি মাথায় আঘাত পেয়ে মাটিয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন।
প্রসঙ্গত, গত বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অফিসে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক মু. আলী আসগরকে বিভাগের আরেক অধ্যাপক খাইরুল ইসলাম ধাক্কা দিয়ে ফেলে দেন বলে অভিযোগ ওঠে।

/এআর/

লাইভ

টপ