শিক্ষায় যুগান্তকারী ভূমিকা রাখছে আওয়ামী লীগ সরকার: পরিকল্পনামন্ত্রী

Send
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২০:০১, ফেব্রুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৬, ফেব্রুয়ারি ২২, ২০২০

 

পরিকল্পনামন্ত্রী

আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় নিমার্ণ করে শিক্ষা ব্যবস্থাকে বিশ্বের বুকে একটি রোল মডেল হিসেবে পরিণত করা হচ্ছে। বিগত দিনে আড়ার বেড়া ও টিনের ছোট্ট ঘরকে বিদ্যালয় বানিয়ে শিক্ষা দেওয়া হতো। বর্তমানে প্রতিটি বিদ্যালয়কে বহুতল ভবনে রূপান্তর করে উন্নত স্যানিটেশন ও নলকূপের ব্যবস্থা করেছে আওয়ামী লীগ সরকার। শিক্ষার্থীদের জন্য মনোরম পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

শনিবার বিকাল ৩ টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নের ছয়হাড়া গ্রামের মাঠে বৃত্তি প্রদান এবং ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, বছরের শুরুতেই নতুন বই দিচ্ছে। প্রতি মাসে শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থা করেছে। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকুন দেশে এখন আর কোনও কিছুর অভাব নাই। প্রতিটি গ্রামকে শহরের সকল সুযোগ সুবিধা দেওয়া হবে। গ্রামকে শহরে রূপান্তরিত করার কাজ চলছে। দেশের উন্নয়নে সহযোগিতা করার জন্য প্রবাসীদেরকে ধন্যবাদ জানান তিনি।

/এমআর/

লাইভ

টপ