সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে জঙ্গিবাদ প্রতিহত করা সম্ভব: সংস্কৃতি প্রতিমন্ত্রী

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ০৫:২৮, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:৫১, ফেব্রুয়ারি ২৭, ২০২০

BT New Tempসংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, ‘জঙ্গিবাদ, মৌলবাদ ও ধর্ম ব্যবসায়ীদের রুখতে হলে সাংস্কৃতিক কর্মকাণ্ডের বিকল্প নেই। সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে তাদের প্রতিহত করা সম্ভব।’ বুধবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গাইবান্ধার পদক্ষেপ থিয়েটার আয়োজিত নাট্যোৎসব ও মঞ্চ উদ্বোধন এবং স্থানীয় সম্মিলিত সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ-ধর্মান্ধতাকে কোনও ভাবে প্রশ্রয় দেওয়া যাবে না। সবাইকে সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে।’

তিনি বলেন, ‘সারাদেশে সংস্কৃতি বিকাশে সরকার নানা উদ্যোগ নিয়েছে। আগামী বছরের মধ্যে ১০০ উপজেলায় সংস্কৃতি চর্চার জন্য একটি করে মডেল অডিটরিয়াম নির্মাণ করা হবে।’

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবদুল মতিন, পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ্ মো. জাহাঙ্গীর কবীর মাসুদ উপস্থিত ছিলেন। এছাড়া স্থানীয় রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের এবং সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে, দুপুরে সুন্দরগঞ্জের ধর্মপুর ডিডিএম উচ্চ বিদ্যালয়ে কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রতিমন্ত্রী। পরে বিকালে সদরের দারিয়াপুরে সারথী থিয়েটারের ভবন ও মঞ্চ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এ সময় বাঙালির হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রাখতে হলে তা নতুন প্রজন্মের সামনে তুলে ধরার আহ্বান জানান প্রতিমন্ত্রী। 

/এমএএ/

লাইভ

টপ