নীলফামারীতে জনসচেতনতা সৃষ্টিতে মাঠে সেনা ও পুলিশ

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ২০:১৪, এপ্রিল ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৫, এপ্রিল ০১, ২০২০

BT-New-Temp (3)করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টিতে নীলফামারীতে পোস্টার হাতে মাঠে নেমেছেন সেনা সদস্যরা। বুধবার (১ এপ্রিল) দুপুরে জেলা শহরের বড় বাজারে ও কিচেন মার্কেটে সেনা সদস্যদের এমন প্রচারণা চালাতে দেখা যায়। এ বিষয়ে জেলা পুলিশও তৎপরতা বাড়িয়েছে।
এ সময় সেনা সদস্যরা ‘ভিড় জমায়েত এড়িয়ে চলি/ দূরে থেকে কথা বলি/ জাগাও চেতনা, জাগাও বোধ/ করবো করোনা প্রতিরোধ’ এমন স্লোগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন ও মাইকিং করেন। তারা সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন নিত্যপণ্যের দোকানের সামনে নিরাপদ দূরত্বের চিহ্ন এঁকে দিন। এ ছাড়াও, যাদের মুখে মাস্ক নেই এমন ব্যক্তিদের মাস্ক পরিয়ে দেন। বড় বাজারের মাছবাজার, কাঁচাবাজার, ফলের বাজারসহ বিভিন্ন অলিগলির পাশাপাশি তারা শহরের কালীবাড়ি মোড়, পৌর সুপার মার্কেট, চৌরঙ্গী মোড়, মাধার মোড়সহ বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চালান।

এ সময় সেনাবাহিনীর ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারির ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর এরফান বলেন, ‘আমরা সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলতে উদ্বুদ্ধ করছি। তারা যাতে করোনাভাইরাস রোধে সামাজিক দূরত্ব রাখে, ঘরে থাকে, অপ্রয়োজনে বাইরে না আসে। সরকারি নির্দেশনাগুলো তাদের নিজেদের জন্য, পরিবারের জন্য এবং সর্বোপরি দেশের মঙ্গলের জন্য– এই কথাগুলো বোঝানোর জন্য আমরা কাজ করছি। ’

এদিকে, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি মাইকিং ও পোস্টারিং, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে জেলা পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, ‘করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব মেনে চলা এবং অপ্রয়োজনে ঘরের বাইরে না আসার ব্যাপারে আমরা সার্বক্ষণিক জনসচেতনতায় মাঠে কাজ করছি। এজন্য গ্রামের হাট-বাজারগুলোতে পুলিশের টহল জোরদার রাখা হয়েছে।’

 

/এমএএ/

সম্পর্কিত

লাইভ

টপ