হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের জন্য কাজ করছে কুইক রেসপন্স টিম

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৫৬, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০২, এপ্রিল ০৩, ২০২০

গাজীপুর

গাজীপুরের শ্রীপুর পৌরসভায় করোনা পরিস্থিতিতে সাধারণ রোগীদের চিকিৎসার স্বার্থে চালু করা হয়েছে কুইক রেসপন্স টিম (কিউআরটি)। স্থানীয়দের উদ্যোগে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে এটি সেবা প্রদান শুরু করেছে। এর সঙ্গে যুক্ত আছেন বেশ কয়েকজন ডাক্তার ও সংগঠক।

এ বিষয়ে ডা. শারমিন জানান, এই সময়টাতে কারও শ্বাসকষ্ট, কাশি ও জ্বর হলে সবাই খুব ভয় পাচ্ছেন। অনেকে হাসপাতালে যাচ্ছেন, কিন্তু হাসপাতালে তো সবার যাওয়ার দরকার নেই। তাই আমরা বলছি, আপনি বাসায় থাকেন, সমস্যা হলে আমাদের জানান, আমাদের ডাক্তার সমস্যার কথা শুনে ওষুধ দেবেন। আর প্রয়োজন হলে তারাই পরামর্শ দেবেন হাসপাতালে যাওয়ার জন্য।

ডা. রেদোয়ান জানান, ৮ জন চিকিৎসক ২৪ ঘণ্টা পরামর্শ দিচ্ছেন। বিনা পারিশ্রমিকে বাসায় ওষুধ পৌঁছে দেওয়ার জন্য ভলান্টিয়াররা দায়িত্ব নিচ্ছেন। তারা ফার্মেসি থেকে সঠিক ওষুধ কিনে রোগীর বাসায় পৌঁছে দিয়ে আসেন। শুধু ওষুধের দামটা পরিশোধ করতে হয়।

এর উদ্যোক্তা গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন, 'শ্রীপুর পৌরসভা লকডাউনের দিন থেকেই কিউআরটি টিমের পক্ষ থেকে দুস্থ ও কর্মহীন পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করা হচ্ছে।' বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে চালু হওয়া এই সেবাএখন পর্যন্ত ১০জন ব্যক্তি নিয়েছেন বলেও দাবি তার।

ডা. আফসানা জানান, প্রতি ঘণ্টায় ১৫ থেকে ২০টির মতো ফোন কল পেয়ে কাজ করে যাচ্ছে কিউআরটি টিমের সদস্যরা।



 

/এএইচ/

লাইভ

টপ