চেয়ারম্যানের পছন্দের ব্যক্তির নম্বর ৫৩ জায়গায়

Send
লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত : ০৮:১০, মে ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৮:২৫, মে ১৭, ২০২০

লালমনিরহাট

করোনা মোকাবিলায় সরকারের নগদ সুবিধাভোগীর তালিকায় ৫৩ জন দুস্থ মানুষের নামের পাশে লালমনিরহাটের এক ইউপি চেয়ারম্যানের পছন্দের ব্যক্তি ছমির উদ্দিনের মোবাইল নম্বর পাওয়া গেছে। আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন আলালের তালিকায় এই অস্বাভাবিকতা দেখতে পায় উপজেলা প্রশাসনের মনিটরিং টিম। শুধু ৫৩ জনই নয়, বিভিন্ন ধরনের তথ্যের অসঙ্গতিপূর্ণ তথ্য পাওয়া গেছে অন্যান্য ইউনিয়নেও। এছাড়াও তালিকায় মৃত ব্যক্তির নামও রয়েছে। সেগুলো তদন্ত করে সংশোধন করার কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনসুর উদ্দিন।

এছাড়াও প্রধানমন্ত্রী ঘোষিত আর্থিক সহায়তার তালিকায় অনিয়মের বিষয়ে চেয়ারম্যান আলাল উদ্দিন আলালের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ছয় জন ইউপি সদস্য।

আদিতমারী উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কমলাবাড়ীর ইউপি সদস্যরা তালিকা তৈরি করে জমা দিলেও চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল পরিবর্তন করে নতুন করে তালিকা জমা দেন। জেলার কয়েকটি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে এধরনের অভিযোগ উঠেছে।

মোবাইল ফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত ছমির উদ্দিন এই ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে তিনি বেশি কিছু বলতে চাননি।

কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আলাল উদ্দিন আলাল বলেন, 'ইউপি সদস্যদের নামের তালিকা জমা দেওয়া হয়েছে।' ৫৩ জনের নামের পাশে ছমির উদ্দিনের মোবাইল নম্বরের প্রসঙ্গে তিনি বলেন, 'এসব সংশোধন করা হচ্ছে।'

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মনসুর উদ্দিন বলেন, 'তালিকায় একটি মোবাইল নম্বর একাধিক ব্যক্তির নামের পাশে বসানোর বিষয়টি আমাদের নজরে আসার পরই তদন্ত করে সংশোধন করার কাজ চলমান রয়েছে। শুধু কমলাবাড়ী ইউনিয়নই নয়, অন্যান্য ইউনিয়নেও কিছু তথ্য ভুল পাওয়া গেছে। এসব সংশোধন করা হচ্ছে।'

 

/এএইচ/

লাইভ

টপ