ভোলায় মারা যাওয়া ব্যক্তির করোনা শনাক্ত, নতুন আক্রান্ত ৯

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ১১:৪১, মে ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৪৫, মে ২৮, ২০২০



করোনা ভাইরাস (ছবি: ইন্টারনেট)ভোলার লালমোহন উপজেলায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া এক ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান বৃহস্পতিবার (২৮ মে) এ তথ্য নিশ্চিত করেন।


মারা যাওয়া ব্যক্তির নাম আলমগীর হোসেন (৫০)। তিনি উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা।
ডা. মিজানুর রহমান জানান, আলমগীর হোসেন গত শুক্রবার করোনা উপসর্গ নিয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে রবিবার তার মৃত্যু হয়। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য ঢাকায় পাঠানো হলে বুধবার রাতে রিপোর্ট পজেটিভ আসে। মৃত ওই ব্যক্তির সংস্পর্শে এসে চিকিৎসা দেওয়ায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন চিকিৎসকসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে সিভিল সার্জন রতন কুমার ঢালী জানান, জেলার বোরহানউদ্দিনে এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরও নয় জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সদর উপজেলায় পাঁচ জন, বোরহানউদ্দিনে দুজন ও লালমোহনে দুজন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ জনে। আক্রান্তদের সবাইকে আইসোলেশনে রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে।
ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে এ পর্যন্ত ভোলা থেকে এক হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশাল ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্ট এসেছে এক হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ এক হাজার ৬৮ এবং পজিটিভ ৩৩ জন।

/এমএএ/

লাইভ

টপ