উখিয়া ক্যাম্প ইনচার্জের ওপর রোহিঙ্গাদের হামলা

Send
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি।
প্রকাশিত : ০৬:২১, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:২৪, মে ২৯, ২০২০



অবৈধ দোকান নির্মাণে বাঁধা দেওয়ায় কক্সবাজারের উখিয়া ক্যাম্প ইনচার্জের ওপর হামলা চালিয়েছে এক দল রোহিঙ্গা। এসময় কয়েকজন ভলান্টিয়ার আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি উখিয়ার কুতুপালং (পূর্ব) ক্যাম্পের সিআইসি (ইনচার্জ) মোহাম্মদ খলিলুর রহমান খানের ওপর হামলার ঘটনা ঘটে।
রাতে বিষয়টি নিশ্চিত করে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত) সামছু দৌজ্জা বলেন, ‘ক্যাম্পে কিছু লোক ইট দিয়ে অবৈধভাবে দোকান নির্মাণ করছিল। এসময় ক্যাম্প ইনচার্জ বাধা প্রদান করলে, তার ওপর হামলা চালায়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।
উখিয়ার কুতুপালং (পূর্ব) ক্যাম্পের সিআইসি (ইনচার্জ) মোহাম্মদ খলিলুর রহমান খান বলেন, ‘বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পের ভেতরে অবৈধভাবে ইট দিয়ে কিছু রোহিঙ্গা দোকান নির্মাণ করেছিল। এসময় বাঁধা দিলে কেউ কথা শোনেনি। পরে আনসার বাহিনী ও ভলান্টিয়ার নিয়ে ক্যাম্পের অবৈধভাবে নির্মাণ করা দোকান ভেঙে দেওয়া হচ্ছিল। এসময় ২০-৩০ জনের রোহিঙ্গার একটি দল দা, চুরি , ইট ও লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তাদের হামলায় কয়েকজন ভলান্টিয়ার আহত হয়। পরে আনসার বাহিনীরা কয়েক রাউন্ড গুলি ওপরের দিকে বর্ষণ করলে তারা পালিয়ে যায়।
হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন।

/এমআর/

লাইভ

টপ