৬৫ দিন পর ট্রেন থামলো বগুড়া স্টেশনে

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ০৪:১৩, জুন ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:১৩, জুন ০১, ২০২০

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ ছিল। তাই বগুড়া স্টেশনে যাত্রীদের উপস্থিতি ছিল না। ৬৫ দিন পর রবিবার (৩১ মে) দুপুরে এই স্টেশনে বিরতি দেয় আন্তঃনগর লালমনি এক্সপ্রেস। তিন মিনিট যাত্রাবিরতি শেষে লালমনিরহাট ছেড়ে আসা ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

বগুড়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাজেদুর রহমান সাজু জানান, করোনার কারণে গত ২৬ মার্চ থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। রবিবার সকাল ১০টা ১০ মিনিটে আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস লালমনিরহাট থেকে রওনা হয়। বেলা ১টা ৪ মিনিটে বগুড়া স্টেশনে পৌঁছে। তিন মিনিট পর এই স্টেশন থেকে যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

তিনি জানান, এই ট্রেনে স্বাভাবিক সময় শোভন চেয়ারের ৩০ ও এসি চেয়ারের ৮টি মিলিয়ে ৩৮টি আসন বরাদ্দ থাকে বগুড়া স্টেশনের যাত্রীদের জন্য। করোনা পরিস্থিতির কারণে নিয়ম অনুযায়ী এই স্টেশনে দুই ধরনের টিকিটের সংখ্যা অর্ধেকে নেমে এসেছে। রবিবার বগুড়া স্টেশনের যাত্রীদের জন্য বরাদ্দ ১৯ টিকিটের (শোভন চেয়ার-১৫টি এবং এসি চেয়ার-৪টি) মধ্যে ১৭টি বিক্রি হয়েছে এবং ১৭ জন যাত্রীই এখান থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে। দুটি সিটে একজন যাত্রী বসাসহ সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে এই যাত্রা পরিচালনা করা হয়েছে বলেও জানান তিনি।

 

 

 

/এএইচ/

লাইভ

টপ