কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ: আলম মেম্বার বরখাস্ত

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ২০:৩০, জুলাই ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৮, জুলাই ০৮, ২০২০

বরখাস্ত হওয়া আলম মেম্বার

লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ এর (এলজিএসপি) আওতায় বক্স কালভার্ট (ইউড্রেন) নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহার করা ফুলবাড়িয়া উপজেলার আছিম পাটুলি ইউনিয়নের মেম্বার মোহাম্মদ আলী ওরফে আলমকে (আলম মেম্বার) সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

মঙ্গলবার (৭ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখার উপ-সচিব-মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ও জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

‘রডের বদলে বাঁশ দিলেন মেম্বার’- বিভিন্ন গণমাধ্যমে এ ধরনের একাধিক সংবাদ প্রকাশ পেলে বিষয়টি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি’র নজরে আসে। তিনি তাক্ষৎণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সিদ্ধান্ত নিয়ে এ প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, এলজিএসপি-৩ এর আওতায় ২০১৯-২০ অর্থবছরে ময়মনসিংহের ফুলবাড়িয়ার এলুঙ্গি কান্দানিয়া রাস্তার কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় তালেব আলীর ক্ষেতের পাশে এবং কালির চালা হতে পান্নাবাড়ি রাস্তায় খাপসার খালে ইউ ড্রেইন নির্মাণ কাজে রড ব্যবহার না করে বাঁশ দিয়ে ঢালাইয়ের কাজ করায় তাকে বরখাস্ত করা হয়েছে।

এভাবেই রাস্তার নির্মাণ কাজে রডের বদলে বাঁশ দেন আলম মেম্বার

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব খবর প্রকাশিত হলে পরদিন ৫ই জুলাই ময়মনসিংহ জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক, এ কে এম গালিব খান, ইউএনও আশরাফুল সিদ্দিক সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান সাইফুলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সরেজমিনে তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়।

অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদন পাঠানোয় অভিযুক্ত ইউপি সদস্য মোহাম্মদ আলী আলমকে বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, শুক্রবার ৩ জুলাই ছুটির দিনে রডের পরিবর্তে বাঁশ দিয়ে কালভার্ট নির্মাণের বিষয়টি স্থানীয় এলাকাবাসী ছবি তুলে মোবাইল সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। রডের পরিবর্তে বাঁশ ব্যবহার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এবং এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

 

/টিএন/

লাইভ

টপ