নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ এর দুই সদস্য গ্রেফতার

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:২১, সেপ্টেম্বর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২১, সেপ্টেম্বর ১৮, ২০২০

আল্লাহর দলের গ্রেফতার দুই সদস্যগাইবান্ধা সদরের পুরাতন বাজার মসজিদের সামনে এবং পলাশবাড়ী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লার দলের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩ এর একটি দল। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি ছিদ্দিক আহাম্মেদ এ তথ্য জানান। 

গ্রেফতার দুই জন হলেন গাইবান্ধা সদর উপজেলার দুর্গাপুর দালালপাড়া গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে মো. চাঁন মিয়া (৪৮)।  অপরজন হলেন জেলার পলাশবাড়ী উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে মো. সাইদুজ্জামান নয়ন (৪০)।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় প্রথমে নিজ বাড়ির সামনে থেকে ‘আল্লাহর দল’ এর সক্রিয় সদস্য সাইদুজ্জামান নয়নকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দির ওপর ভিত্তি করে গাইবান্ধা জেলা সদরের পুরাতন বাজার মসজিদের সামনে থেকে চাঁন মিয়াকে গ্রেফতার করা হয়। চাঁন মিয়া পেশায় একজন ওয়ার্কশপের মালিক এবং শার্টার মিস্ত্রি। সে তৃতীয় শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে। সাইদুজ্জামান নয়ন ব্যবসায়ী। সে এইচএসসি পাস। তারা ‘আল্লাহর দল’ এর নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মণ্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন ধরে সংগঠনটির কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সংগঠনটির গাইবান্ধা অঞ্চলের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

র‌্যাব আরও জানায়, তারা ‘আল্লাহর দল’ এর অনুসারীদের কাছ থেকে বায়াত গ্রহণ করে। প্রত্যেকে নিয়মিতভাবে দলের জন্য চাঁদা প্রদান করে। মানুষের ধর্মীয় বিশ্বাসকে পুঁজি করে ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তাদের আদর্শের অনুকূলে সদস্য এবং চাঁদা সংগ্রহ করে ‘আল্লাহর দল’ এর কার্যক্রম পরিচালনা করে আসছে বলে তারা স্বীকার করেছে।

এ ব্যাপারে রংপুর র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি ছিদ্দিক আহাম্মেদ জানান, আসামিদের অন্য সহযোগীদের গ্রেফতার করার জন্য অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

/আইএ/

লাইভ

টপ