১০ মিনিটের টর্নেডোর আঘাতে সব লন্ডভন্ড

Send
ভোলা প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩২, সেপ্টেম্বর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৩, সেপ্টেম্বর ২০, ২০২০

ভোলার চরফ্যাশন উপজেলায় আকস্মিক টর্নেডোর আঘাতে প্রায় শতাধিক বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘর চাপা পড়ে অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। শনিবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে টর্নেডো আঘাত হানে।
স্থানীয় বাসিন্দা রাজিব মাতুব্বরসহ একাধিক লোক জানান, রাত তিনটার দিকে হঠাৎ টর্নেডো আছলামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আঘাত হানে। আঘাত হানার ১০ মিনিটের মধ্যেই ওই এলাকার বহদ্দারহাট, উচাপুল, মাজেদের দোকান ও ভুলাইমোড় এলাকার শতাধিক ঘর-দোকানপাট বিধ্বস্ত হয়। টর্নেডোর আঘাতে বেশ কিছু বড় বড় গাছ উপড়ে পড়ে চরফ্যাশন-বেতুয়া সড়ক বন্ধ হয়ে যায়। পরে সকালে স্থানীয়রা রাস্তা থেকে গাছ অপসারণ করেন।


এছাড়াও শতাধিক ঘরের আসবাবপত্র ও দুটি অটোরিকশাসহ ৩০টি বসতঘর ও ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন স্থানীয়রা।
অপরদিকে রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, টর্নেডোর আঘাতে ৫৫ থেকে ৬০টি ঘর বিধ্বস্ত হয়েছে। আমরা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে প্রাথমিকভাবে তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্তদের তালিকা করে চাল, ঢেউটিন ও নগদ টাকা দেওয়া হবে।

/এমআর/এমওএফ/

লাইভ

টপ