‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে’

Send
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত : ২০:২৯, সেপ্টেম্বর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩১, সেপ্টেম্বর ২২, ২০২০




করোনা পরিস্থিতির মধ্যেও শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। তিনি বলেন, ভাইরাসের কারণে উন্নয়নের পাশাপাশি লেখাপড়া বন্ধ করা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে এগিয়ে নিতে অনলাইন ও টিভিতে পড়ালেখার কার্যক্রম চালিয়ে আসছেন। তিনি শিক্ষক, শিক্ষিকা ও অভিভাবকদের সতর্ক থেকে গুরুত্বের সঙ্গে সন্তানদের পড়ালেখার ক্ষেত্রে সজাগ থাকতে নির্দেশ দিয়েছেন। তাই সু-শিক্ষায় শিক্ষিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) প্রায় এক কোটি ২০ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলের (বাংলা স্কুল) একাডেমিক ভবনের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

হুইপ আরও বলেন, করোনাভাইরাসের কারণে যেন কোনও পরীক্ষার্থী ক্ষতিগ্রস্ত না হয় এর দায়িত্ব আমাদের সবাইকে নিতে হবে। প্রধানমন্ত্রী আসন্ন শীতে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন। তবে সরকারের উন্নয়ন কার্যক্রম বন্ধ থাকবে না। শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতিসহ সব উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে সরকারের পাশাপাশি জনগণকেও গুরুত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানান হুইপ।

এ সময় আরও বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শাহীনুর ইসলাম, সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, উপজেলা প্রকৌশলী ফিরোজ আহমেদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, সাবেক বাংলা স্কুল ছাত্র ফাউন্ডেশনের সভাপতি মেহেরুল্লাহ বাদল প্রমুখ।

পরে হুইপ ইকবালুর রহিম এমপি সদর উপজেলার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের পূর্ব রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন, ৩ নম্বর ফাজিলপুর ইউনিয়নের ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর গোসাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন।

/টিটি/

লাইভ

টপ