মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

Send
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত : ২১:১৮, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৪, অক্টোবর ০১, ২০২০

 

কুষ্টিয়ায় মাদকের একটি মামলায় রেন্টু ওরফে রিণ্টু (৩৫) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বেলা ১১টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রিণ্টু কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কৈপাল গ্রামের বিল্লাল হোসেন শেখের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি রাতে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার উত্তর ভবানীপুর হাওয়াখালী মাঠের চৌরাস্তা মোড়ে পুলিশের এক অভিযানকালে ফেনসিডিল ভর্তি কার্টন বহন করার সময় রেণ্টুকে আটক করে পুলিশ। এই ঘটনায় ভেড়ামারা থানার পুলিশ বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের দণ্ডবিধি ১৯(১) এর ৩(খ) ধারায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৫ সালের ২০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হামিদ জানান, ভেড়ামারা থানার এই মাদক মামলাটির চার্জ গঠন ও শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও ৬ মাসের সাজার আদেশ দিয়েছেন আদালত।

 

/এএইচ/

লাইভ

টপ